× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

স্বরূপে তামিম

খেলা

স্পোর্টস রিপোর্টার
২২ জানুয়ারি ২০২২, শনিবার

চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তামিম ইকবাল। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেন ইন্ডিপেন্ডেন্স কাপ দিয়ে। ওয়ানডে ফরম্যাটের প্রতিযোগিতায় উজ্জ্বল ছিল না তামিমের নৈপুণ্য। এক ম্যাচ খেলে করেন মাত্র ৯ রান। এবার বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ধরা দিলেন চেনারূপে। গতকাল খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে অর্ধশতক হাঁকান তামিম। ৪২ বলের ইনিংসে তিনি হাঁকান ৭টি চার।
গতকাল উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকাকে ব্যাটিংয়ে পাঠান খুলনা অধিনায়ক মুশফিকুর রহীম। আগে ব্যাট করতে নেমে ৪১ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ঢাকার ওপেনার তামিম।
টি-টোয়েন্টি ক্রিকেটে তামিমের ৪০তম ফিফটি এটি,  বিপিএলে ২০তম। ২২৯ ম্যাচে তার সংগ্রহ ৬৪৭৯ রান।  বিপিএলে ৭১ ম্যাচে ৩৬.৬২ গড়ে ২২৭১ রান তামিমের। যা বিপিএলে দ্বিতীয় সর্বাধিক। ৮৬ ম্যাচে  ২২৭৪ রান নিয়ে তালিকার শীর্ষে মুশফিকুর রহীম।
গত জুলাই থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন তামিম ইকবাল। হাঁটুর ইনজুরি নিয়েই জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে তিনটি ওয়ানডে খেলেন তামিম। পরে অক্টোবরে নেপালের এভারেস্ট প্রিমিয়ার লীগ খেলতে গিয়ে ডান হাতের আঙ্গুলে চোট পান তামিম। চিড় ধরা পড়লে চার সপ্তাহের বিশ্রাম দেয়া হয় তাকে। কিন্তু চার সপ্তাহ পর ব্যাটিংয়ে ফিরলে পুরনো জায়গায় আবারও চোট পান তিনি। আবারও মাসখানেকের বিশ্রামে থাকতে হয় তামিমকে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর