× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

ওসাকাকে হারিয়ে আমান্ডার চমক

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২২, শনিবার

সর্বশেষ ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড থেকে বাদ পড়েন নাওমি ওসাকা। এরপর মানসিক অবসাদের কারণে দীর্ঘ চার মাস র‌্যাকেট হাতে নামেননি কোর্টে। জাপানি টেনিস কন্যা কোর্টে ফেরেন অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে। বছরের প্রথম গ্র্যান্ড স্লামে জোড়া জয়ে পৌঁছে যান তৃতীয় রাউন্ডে। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি পেরোতে পারেননি আমান্ডা আনিসিমোভার বাধা। গতকাল মেয়েদের এককে ওসাকাকে হারিয়ে শেষ ষোলোয় পৌঁছান আমেরিকান টেনিস সুন্দরী।
গতকাল মেলবোর্ন পার্কে আমান্ডা জয় পান ৪-৬, ৬-৩, ৭-৬ (১০-৫)। তৃতীয় রাউন্ডের ম্যাচে প্রথম সেটে ৬-৪ ব্যবধানে এগিয়ে ছিলেন ওসাকা। দ্বিতীয় সেটে ৬-৩ ব্যবধানে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান আমান্ডা।
এরপর তৃতীয় সেটে পরপর দুই ম্যাচ পয়েন্ট বাঁচান আমেরিকান তরুণী।
ম্যাচ টাইব্রেকারে পৌঁছলে ১০-৫ ব্যবধানে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেন তিনি।
ম্যাচ জিতে উচ্ছ্বসিত আমান্ডা আনিসিমোভা বলেন, ‘আমি জানতাম এই ম্যাচে জয় পেতে আমাকে সূক্ষ্ম খেলতে হবে।  আমি খুবই আনন্দিত যে, আমি আজ ভালো খেলতে পেরেছি। এই জয়টা অনেক কিছু আমার কাছে।’ ওসাকার প্রশংসা করে আমান্ডা বলেন, ‘সে একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। আমি জানতাম জয় পেতে তার বিপক্ষে ম্যাচে আগ্রাসী এবং এগিয়ে থাকা আবশ্যক।’ শেষ ষোলোয় আমান্ডা আনিসিমোভার প্রতিপক্ষ অ্যাশলে বার্টি। তৃতীয় রাউন্ডে ইতালির কামিলা জর্জির বিপক্ষে ৬-২, ৬-৩ গেমে জয় পান দুইবারের গ্র্যান্ড স্লাম জয়ী বার্টি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর