× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

হোয়াইটওয়াশের শঙ্কায় ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২২, শনিবার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টে সিরিজ হাতছাড়া হয় ভারতের। সাদা পোশাকে কিঞ্চিৎ আলো ছড়ালেও রঙিন পোশাকে ভারতীয়দের পারফরম্যান্স যাচ্ছেতাই। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে টানা দুই হারে  হোয়া্ইটওয়াশের শঙ্কায় পড়েছে সফরকারীরা।
সিরিজের প্রথম ম্যাচে ৩১ রানের জয় পায় দক্ষিণ আফ্রিকা। এবার দ্বিতীয় ম্যাচে পেলো ৭ উইকেটের বড় জয়। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৮ রানের টার্গেট দেয় ভারত। ৩ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই জয় তুলে নেয় প্রোটিয়ারা।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো পায় ভারত। কেএল রাহুল ও শিখর ধাওয়ান মিলে ওপেনিং জুটিতে করেন ৬৩ রান। অধিনায়ক রাহুল ৭৯ বলে ৫৫ রান করেন।
ধাওয়ানের সংগ্রহ ২৯ রান। ৫ বল খেলে রানের খাতা খুলতে পারেননি বিরাট কোহলি। দলীয় সর্বোচ্চ রান আসে ঋষভ পন্তের ব্যাট থেকে ৭১ বলে ৮৫ রানের ইনিংসটিতে ১০ চার ও ২ ছক্কা হাঁকান এই উইকেটরক্ষক ব্যাটার। এছাড়া শার্দুল ঠাকুর ৩৮ বলে ৪০ রান করেন।
দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসি ৯ ওভারে ৫৭ রানে ২ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় দক্ষিণ আফ্রিকা। ওপেনিং জুটিতে জানেমান মালান ও কুইন্টন ডি কক মিলে করেন ১৩২ রান। ডি কক ব্যক্তিগত ৭৮ রানে আউট হলে ভাঙে জুটিটি। আর অল্পের জন্য মালানের ছোঁয়া হয়নি সেঞ্চুরি। ৯ রানের দূরত্বে থেকে জসপ্রীত বুমরাহর বলে কাটা পড়েন তিনি। ১০৮ বলের ইনিংসে ৯ বাউন্ডারি হাঁকান এই ওপেনার।

অধিনায়ক টেম্বা বাভুমা ৩৫, এইডেন মার্ক্রাম ৩৭ এবং রাসি ভ্যান ডার ডুসেন ৩৭ রান করেন।
জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল এবং শার্দুল ঠাকুর একটি করে উইকেট নেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর