× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

শাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীদের নিয়ে উৎকণ্ঠা

অনলাইন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
(৩ মাস আগে) জানুয়ারি ২২, ২০২২, শনিবার, ১১:২৪ পূর্বাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ দাবিতে আমরণ অনশনে থাকা শিক্ষার্থীদের নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন সবাই। সকাল পর্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় ১৪ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ অনশনের চতুর্থ দিন।

ভর্তি হওয়া এক শিক্ষার্থী নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসকরা। আজ তার শারীরিক বিভিন্ন পরীক্ষা করা হয়েছে। এছাড়া তীব্র শীতে আরো দু’জন শিক্ষার্থীর অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই অবস্থায় এখনো ক্যাম্পাসের ভিসির বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন ৯ শিক্ষার্থী।
শিক্ষার্থীরা জানিয়েছেন- যদি তাদের দাবি মেনে নেয়া না হয় তাহলে নতুন করে আরো কয়েকজন শিক্ষার্থী অনশনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। খুব দ্রুত ভিসি পদত্যাগ না করলে তারা বড় পরিসরে অনশনে যেতে পারেন।

এদিকে- শিক্ষামন্ত্রীর আহবানে ঢাকায় যেতে অনাগ্রহ প্রকাশ করা শিক্ষার্থীদের সঙ্গে আজ-কালের মধ্যে ক্যাম্পাসে এসে অথবা ভার্চ্যুয়ালি আলোচনায় বসতে পারেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সরকারের তরফ থেকে উদ্ভূত পরিস্থিতি সমাধানে উদ্যোগ নেওয়া হচ্ছে।

তবে- শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে গত রাতেই শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলশী কুমার দাসের নেতৃত্বে শিক্ষকদের একটি প্রতিনিধি দল ঢাকায় গেছেন। ক্যাম্পাসের বর্তমান চিত্র তুলে ধরতে তারা ঢাকায় গেছেন বলে জানিয়েছেন শিক্ষকরা।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মো হাফিজ উদ্দিন
২২ জানুয়ারি ২০২২, শনিবার, ২:১২

হায়রে মানুষ ! আমরা সবাই যদি বিবেকহীন হয়ে যাই, তাহলে জাতির ভবিষ্যৎ প্রজন্ম শিখবে কার কাছ থেকে? নিজের ব্যর্থতার দায় অন্যের কাধে না চাপিয়ে সরে যাওয়াই ভাল।

অন্যান্য খবর