× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

ভিসির পদত্যাগ দাবিতে শাবি শিক্ষার্থীদের কাফন মিছিল

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি
(৪ মাস আগে) জানুয়ারি ২২, ২০২২, শনিবার, ৩:৪৮ অপরাহ্ন

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কাফন মিছিল করেছেন। শনিবার দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে কয়েক শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে মিছিলটি শুরু হয়, পরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমাদের এক দফা এক দাবি ‘ভিসি পদত্যাগ’। এই দাবিতে আমরা গত ২০শে জানুয়ারি বুধবার দুপুর ৩টায় ২৪ জন শিক্ষার্থী অনশনে বসেন। প্রায় ৭২ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও আমাদের দাবি মেনে নেয়া হয়নি। তাদের স্বাস্থ্য ক্রমাগত অবনতির দিকে যাচ্ছে এবং তারা ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। আমরা আমাদের সহযোদ্ধাদের কোনোভাবেই একা মৃত্যুর দিকে ঠেলে দিতে পারি না। পরিস্থিতি যেমনই হোক না কেন আমাদের এই এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলনের মঞ্চ থেকে এক পাও নড়ব না। আমরা পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে কাফনে পরিধান করে মিছিল করছি।
এই উপাচার্যের জন্য যদি এক জনেরও মৃত্যু হয় তাহলে আমরা সবাই মৃত্যুর জন্য প্রস্তুত আছি এবং এই মৃত্যুর দায় ভিসি নিবে।

এদিকে অনশনরত শিক্ষার্থীদের অবস্থা ভালো নেই, বেশির ভাগের অবস্থাই মরণাপন্ন। স্বাস্থ্যের মারাত্মক অবনতি ঘটায় কিছু শিক্ষার্থীকে অনশন ভাঙার পরামর্শ দিয়েছেন ডাক্তার। এখন পর্যন্ত সিলেটের তিনটি হাসপাতালে মোট ১৬ জন গুরুতর অসুস্থ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। এছাড়া ভিসির বাস ভবনের সামনে অবস্থানরত সাতজনের অবস্থাও ভালো নেই বলে জানিয়েছেন দায়িত্বররত সিওমেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. নাজমুল হাসান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আল আমীন
২২ জানুয়ারি ২০২২, শনিবার, ৭:৪৪

গদি ছাড়া বলে কথা। এত সহজ নাকি? কত সাধনার ধন। লজ্জা শব্দটা বাংলা অভিধান থেকে বাদ দেওয়ার সময় এসে গেছে।

Mahmud
২২ জানুয়ারি ২০২২, শনিবার, ৬:২৮

ভিসি মহোদয় কি এতো সহজে এমন লোভনীয় পদটি ছেড়ে দেবেন ? আমার মনে হয় না ! অনেক তৈল মর্দন , তোষামোদি আর অন্ধ দলবাজি করে এমন‌ একটি পদ তিনি বাগিয়েছেন‌ ছেড়ে দেবার জন্য নয়। আত্নসম্মান‌বোধসম্পন্ন মানুষ হলে অবশ্যই পদত্যাগ করতেন ।

অন্যান্য খবর