× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

‘সদিচ্ছা আর সুন্দর পরিকল্পনা থাকলে সীমিত সাধ্যের মধ্যেও অনেক কিছু করা যায়’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সদিচ্ছা আর সুন্দর পরিকল্পনা থাকলে সীমিত সাধ্যের মধ্যেও সমাজ ও রাষ্ট্রের জন্য অনেক কিছু করা যায়। আর এটাই করেছেন জননেত্রী শেখ হাসিনা। তার সেই আদর্শে উদ্বুদ্ধ হয়ে আওয়ামী আদর্শের কর্মীরা জনগণের সেবা করে যাচ্ছে। গতকাল সকালে মোমিন রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে এলাকাবাসীর মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আ জ ম নাসির উদ্দীন বলেন, বাংলাদেশকে একটি কল্যাণধর্মী রাষ্ট্রে পরিণত করার প্রত্যয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। জনমানুষের জীবন মান উন্নতকরণে সরকার বহুমাত্রিক প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্পের আওতায় বৃদ্ধ ভাতা, বিধবা ভাতা, গরিব মেধাবী কোটা, খাদ্য ও অর্থ সহায়তা প্রদান, তরুণ প্রজন্মের আত্মকর্মসংস্থান, গৃহহীনদের আবাসন ব্যবস্থাসহ নানামুখী উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে। তিনি বলেন, সরকারের জনকল্যাণমূলক বিভিন্ন সুন্দর কার্যক্রম আজ বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছে।
এমন পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব হয়েছে শুধুমাত্র সরকারের ঐকান্তিক প্রচেষ্টার কারণে। করোনা পেনডেমিক ক্রাইসিসে আমাদের থেকে অগ্রসর অনেক দেশ মুখ থুবড়ে পড়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে আমরা ভালো ভাবেই পরিস্থিতি মোকাবিলা করেছি। কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, কার্যনির্বাহী সদস্য বেলাল আহমদ, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মিথুন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ৭০০ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর