× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

‘ওয়ার্মআপ’ করে প্রথম সেটে হার, পরে ঘুরে দাঁড়িয়ে জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

কোনো গ্র্যান্ড স্লাম জিততে  না পারলেও গত বছর চোখে পড়ার মতো টেনিস খেলেন আরিনা সাবালেঙ্কা। বেলারুশিয়ান এই তারকা উইম্বলডন ও ইউএস ওপেনের সেমিফাইনালে ওঠেন। দ্বিতীয় বাছাই হিসেবে অংশ নিয়েছেন বছরের প্রথম গ্ল্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনে। সেখানেও আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে চলেছেন সাবালেঙ্কা। গতকাল তৃতীয় রাউন্ডে প্রথম সেটে হেরেও ঘুরে দাঁড়িয়ে তিনি নিশ্চিত করেন শেষ ষোলো। মেয়েদের এককে সাবালেঙ্কা ছাড়াও শেষ ষোলো নিশ্চিত করেছেন সপ্তম বাছাই ইগা শিয়নটেক, ১৪তম বাছাই সিমোনা হালেপ ও দশম বাছাই আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা।
মেলবোর্নের মার্গারেট কোর্ট এরেনায় প্রথম সেটে চেক প্রজাতন্ত্রের মার্কেতা ভনদ্রুসোভার কাছে ৪-৬ গেমে হেরে যান সাবালেঙ্কা। তবে পরের দুই সেটে দাপ দেখিয়ে জেতেন ৬-৩, ৬-১ গেমে।
ম্যাচের পর সাবালেঙ্কা বলেন, ‘আমি শুধু ইতিবাচক থাকতে চেয়েছি। এটা কাজেও দিয়েছে। আমি আমার সার্ভগুলো নিয়ে খুব বেশি ভাবিনি। গত ম্যাচে আমি বেশ কয়েকটি গেম ব্রেক করেছিলাম। এটা কিছুটা হলেও আত্মবিশ্বাস দিয়েছে এই ম্যাচে। এ কারণেই বোধ হয় আজ সার্ভ ভালো হয়েছে।’
মৌসুমের প্রথম ৫ ম্যাচে ৮০টি ডাবল ফল্ট করেন সাবালেঙ্কা। এই ম্যাচেও ১০টি ডাবল ফল্ট হয়েছে তার। যেখানে প্রতিপক্ষ খেলোয়াড়ের ডাবল ফল্ট ছিল ৬টি। এরপরেও সাবালেঙ্কা খুশি। তিনি বলেন, ‘আমি সত্যিই খুশি। সবচেয়ে বেশি খুশি মাত্র ১০টি ডাবল ফল্ট হওয়ায়। মনে হচ্ছিল প্রথম সেটে আমি ওয়ার্মআপ করছি।’ কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে সাবালেঙ্কার প্রতিপক্ষ এস্তোনিয়ান কাইয়া কানেপি। তৃতীয় বাছাই গারবিন মুগুরুজাকে বিদায় করা ফরাসি তারকা আলিজে করনেটও চমক অব্যাহত রেখেছেন। ২৯তম বাছাই তামারা জিদানসেকের বিপক্ষে প্রথম সেটে হেরেও জিতেছেন এই ফরাসি। ১৩ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোতে উঠলেন করনেট। তার প্রতিপক্ষ ২০১৮’র ফাইনালিস্ট সিমোনা হালেপ। দু’বারের গ্র্যান্ড স্লামজয়ী হালেপ তৃতীয় রাউন্ডে সরাসরি সেটে হারান ডানকা কোভিনিচকে।  
এদিকে পুরুষ এককে ফেভারিটরাই জয় পেয়েছেন। ২০ গ্ল্যান্ডস্লামজয়ী রাফায়েল নাদাল ৬-৩, ৬-২, ৩-৬, ৬-১ গেমে হারান কারেন কাশানভকে। তৃতীয় বাছাই আন্দ্রে রুবলেভও সরাসরি সেটের জয়ে নিশ্চিত করেন শেষ ষোলো। এছাড়া দ্বিতীয় বাছাই দানিল মেদভেদেভ, চতুর্থ বাছাই স্তেফানোস সিটসিপাস, নবম বাছাই ফেলিক্স আলিয়াসিম ও একাদশ বাছাই ইয়ানিক সিনার নিশ্চিত করেছেন শেষ ষোলো। আজ কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে নাদালের প্রতিপক্ষ আদ্রিয়ান মানারিনো। জভরেভ খেলবেন ১৪তম বাছাই ডেনিস শাপোভালোভের বিপক্ষে। এছাড়া সপ্তম বাছাই মাত্তেও বেরেত্তিনি মুখোমুখি হবেন ১৯তম বাছাই পাবালো কারেনো বুস্তার।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর