× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

দ্রব্যমূল্য কমানোর দাবি মৌলভীবাজার রিকশা শ্রমিক ইউনিয়নের

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্ট. ২৪৫৩-এর মৌলভীবাজার শহরস্থ কোদালীপুল আঞ্চলিক কমিটি দ্রব্যমূল্য কমানো, ন্যায্য ভাড়ার তালিকা প্রদান ও রেশনিং চালুর দাবি জানিয়েছে। গত শুক্রবার রাতে শহরের কোদালীপুল এলাকায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রিকশা শ্রমিক ইউনিয়ন কোদালীপুল আঞ্চলিক কমিটির সভাপতি মো. জসিমউদ্দিন। আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মো. সোহেল মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সহ-সভাপতি মো. সোহেল আহমদ, রিকশা শ্রমিক ইউনিয়ন জেলা কমিটির সহ-সভাপতি মো. গিয়াস মিয়া ও সাধারণ সম্পাদক মো. দুলাল মিয়া। এছাড়াও সভায় বক্তব্য রাখেন রিকশা শ্রমিক ইউনিয়ন কোদালীপুল আঞ্চলিক কমিটির সহ-সভাপতি মো. জিল্লুর রহমান ও  মো. জলিল মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. মনসুর আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. জলিল আহমেদ, কোষাধ্যক্ষ মো. শাহবুদ্দিন, প্রচার সম্পাদক মো. কামাল মিয়া, দপ্তর সম্পাদক জিতু হোসেন। সভায় বক্তারা বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ক্ষোভ প্রকাশ করে বলেন বর্তমান দ্রব্যমূল্যের বাজারে যেখানে মধ্যবিত্তের জীবনে নাভিশ্বাস উঠছে সেখানে রিকশা শ্রমিকসহ নিম্নআয়ের জনগণ অর্ধাহারে মানবেতর জীবনযাপন করতে বাধ্য হচ্ছে। সরকার এলপি গ্যাসের মূল্য বৃদ্ধির ধারাবাহিকতায় গৃহস্থালীতে ব্যবহৃত গ্যাসের মূল্য দ্বিগুণ বৃদ্ধির প্রস্তাব করেছে এবং বিদ্যুতের মূল্যও বৃদ্ধির পাঁয়তারা করছে। সভা থেকে বিকল্প ব্যবস্থা না করে মোটরচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক উচ্ছেদ বন্ধ। রিকশা শ্রমিকদের স্থায়ী স্ট্যান্ড ও ন্যায্য ভাড়ার তালিকা প্রদান।
বর্তমান বাজারদরের সঙ্গে সংগতিপূর্ণ জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা ও গণতান্ত্রিক শ্রমআইন ও শ্রমবিধি প্রণয়ন। কর্মক্ষেত্রে নিরাপত্তা ও সামাজিক সুরক্ষা নিশ্চিত করা। করোনায় কর্মহীন শ্রমিকদের রাষ্ট্রীয় উদ্যোগে কাজ, খাদ্য ও চিকিৎসার ব্যবস্থা। প্রবাসী শ্রমিকদের সুরক্ষা, নিত্যপণ্যের ঊর্ধ্বগতি রোধ ও পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা চালুর জোর দাবি জানান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর