× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

সুবর্ণচরে লাঙ্গলের বিরুদ্ধে অবস্থান নেয়ায় উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক বহিষ্কার

বাংলারজমিন

সুবর্ণচর প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার, নোয়াখালী থে
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে কাজ করার অভিযোগে জাতীয় পার্টির সুবর্ণচর উপজেলার আহ্বায়ককে বহিষ্কার করা হয়েছে। গতকাল জাতীয় পার্টির নোয়াখালী জেলা দপ্তর সম্পাদক মো. আলী হোসেনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।  নোয়াখালী জেলা জাতীয় পার্টির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী জেলার জাতীয় পার্টি এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সুবর্ণচর উপজেলার জাতীয় পার্টি সাংগঠনিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এতে বলা হয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক নুর আহাম্মদ ভুঁইয়া জাতীয় পার্টির সংগঠনের বিপক্ষে নির্বাচনে অংশগ্রহণ ও সংগঠনবিরোধী কর্মকাণ্ড করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। উক্ত বিষয়ে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন মিঠু তাকে জিজ্ঞাসা করলে তিনি দলের বিপক্ষে নির্বাচন করবেন বলে চূড়ান্ত ভাবে জানিয়ে দেন। বারবার তাকে অনুরোধ করার পরও তিনি তার বিষয়ে অটুট থাকেন। তাই তাকে জেলা কমিটি সহ প্রাথমিকভাবে জাতীয় পার্টির সকল সদস্য পদ চূড়ান্ত ভাবে বাতিলের জন্য কেন্দ্রীয় কমিটিতে অবগত করার সিদ্ধান্ত গৃহীত হয়। ১৮ই জানুয়ারি থেকে সুবর্ণচর উপজেলার আহ্বায়ক নুর আহম্মদ ভুঁইয়াকে সুবর্ণচর উপজেলার জাতীয় পার্টির সকল রাজনৈতিক দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।
এই বিষয়ে সুবর্ণচর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আবুল কালাম আজাদ  দৈনিক মানবজমিনকে জানান, আমি নোয়াখালী জেলার দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে জেনেছি এবং পরে দলের অন্যান্য নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করেও শুনেছি। উপজেলা জাতীয় সংহতির সভাপতি নুর করিম, জাতীয় সংহতির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহিন, ৫ নং চর জুবিলী ইউনিয়নের সভাপতি মো. বেলাল হোসেন দৈনিক মানবজমিনকে জানান, সুবর্ণচর উপজেলা ইউপি নির্বাচনে জাতীয় পার্টির অংশগ্রহণের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। এতে উপজেলা আহ্বায়ক নুর আহাম্মদ ভূঁইয়া নিজেই  নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন সংগ্রহ করে প্রার্থী দেয়ার কথা বলে কেন্দ্র থেকে অনুমতি এনে ৫ নং চর জুবিলী ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর হোসেনকে  প্রার্থিতা চূড়ান্ত সিদ্ধান্ত করেন। শুনেছি পরদিন থেকে নাকি তিনি সরাসরি নৌকার পক্ষে প্রচার প্রচারণা চালান। তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন- আমি নৌকার ভোট করবো। প্রয়োজনে আমি নিজেই দল থেকে অব্যাহতি নেবো। এই বিষয়ে  জেলা কমিটির একটি প্রেস বিজ্ঞপ্তিও দেখেছি। তাতে তার বহিষ্কারের কথা উল্লেখ আছে। এই বিষয়ে সুবর্ণচর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক নুর আহাম্মদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দৈনিক মানবজমিনকে জানান, আমার ব্যাপারে আনীত যে সব অভিযোগ এসেছে তা মিথ্যা। আমি দলের বাইরে কারও ভোট প্রচার প্রচারণায় জড়িত নই। উপজেলার জাতীয় পার্টির অঙ্গ সংগঠনের কিছু লোক আমার বিরুদ্ধে এসব অভিযোগ নোয়াখালী জেলা কমিটিকে ভুল বুজিয়েছেন। আমি যখন শুনেছি আমাকে বহিষ্কার করা হবে তখন আমি রাগ করে বলেছি বহিষ্কার করা লাগবে না প্রয়োজনে আমি নিজেই অব্যাহতি  দেবো। আমি চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেনকে মনোনয়ন ফরম এনে দিয়েছি কিন্তু তিনি কবে কখন মনোনয়নপত্র নির্বাচন কমিশনারের কাছে জমা দিবে আমার সঙ্গে কোনো যোগাযোগ না করে তিনি জমা দিয়েছেন। জমা দেয়ার পর আমি লোক মারফত শুনেছি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর