× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

মৌলভীবাজারে করোনা শনাক্তের হার ৫৯ শতাংশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

প্রবাসী ও পর্যটন অধ্যুষিত ভারত সীমান্তবর্তী মৌলভীবাজার জেলায় প্রতিনিয়তই নতুন করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গেল ২৪ ঘণ্টায় করোনায় জেলায় কারও মৃত্যু না হলেও ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। ওইদিন করোনা শনাক্তের হার ৫৯ শতাংশ। গতকাল মৌলভীবাজারের ৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৫৯ শতাংশ। নতুন শনাক্তরা হলেন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে নমুনা প্রদানকারী ৩৬, শ্রীমঙ্গলে ৬, জুড়ীতে ৫, কমলগঞ্জে ৩ ও রাজনগরে ২ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৫৫১ জনে। নতুন করে মৃত্যু না হলেও মৌলভীবাজার জেলায় করোনায় এ পর্যন্ত ৭২ জনের মৃত্যু হয়েছে।
তবে বেসরকারি হিসেবে মৃত্যু হয়েছে শতাধিক।  ২৪ ঘণ্টায় মৌলভীবাজার জেলায় সুস্থ হয়েছেন ৫ জন করোনা রোগী। এরা সকলেই কুলাউড়ার বাসিন্দা। এ নিয়ে জেলায় সুস্থ হলেন ৭ হাজার ৪৯৬ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২ জন করোনা রোগী। ফলে বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১০ জন। বাড়িতে চিকিৎসা নিচ্ছেন ৮৮৫ জন। তবে জেলাজুড়ে করোনা সংক্রমণ বাড়লেও নেই স্বাস্থ্যবিধি মানার লক্ষণ। জেলা ও উপজেলার জনসমাগম স্থানগুলো থেকে স্বাস্থ্যবিধি উধাও। জেলা ও উপজেলা প্রশাসন এ বিষয়ে অনেকটাই উদাসীন এমনটিই মনে করছেন স্থানীয় সচেতন মহল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর