× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

১২৫ তম জন্ম জয়ন্তী /ইন্ডিয়া গেটে সুভাষচন্দ্র বসুর হলোগ্রাফিক মুর্তি উদ্বোধন

ভারত

বিশেষ সংবাদদাতা
(৩ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২২, রবিবার, ৮:০৫ অপরাহ্ন

কংগ্রেস সরকারগুলি কেন্দ্রে তাদের দীর্ঘকালীন উপস্থিতিতে যা করেনি বা করার সদিচ্ছা দেখায়নি, আজ নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মদিনে কেন্দ্রের বিজেপি সরকার তা করে দেখালো। আজ সন্ধ্যায় রাজধানী দিল্লির ইন্ডিয়া গেটে প্রধানমন্ত্রী মোদি উদ্বোধন করেন নেতাজির হলোগ্রাফিক মূর্তির। যতদিন না পর্যন্ত কালো গ্রানাইট পাথরে তৈরি মূর্তিটি তৈরি হবে ততদিন এই হলোগ্রাফিক মূর্তিটি থাকবে ইন্ডিয়া গেটে। ৩০ হাজার লুমেন ফেরক্স এর এই হলোগ্রাফিক মূর্তি  হাই রেজুলেশন এর। স্বচ্ছ এই হলোগ্রাফিক মূর্তি। মূর্তির উদ্বোধন করে মোদি বলেন, নেতাজির আদর্শ অনুসরণ করাটাই তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদনের একমাত্র মাধ্যম। নেতাজির গ্রানাইট মূর্তি তৈরি করছেন শিল্পী অদৈত পদগাঁওকার। তিনি বলেছেন, নেতাজি চরিত্রের  ইস্পাত কাঠিন্যতা বোঝাতে কালো গ্রানাইট ব্যবহার করা হচ্ছে।
এদিন নেতাজির জন্মজয়ন্তী উদযাপিত হয় সাড়া দেশে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করে ২৩ জানুয়ারিকে জাতীয় ছুটির দিন ঘোষণা করার পুরোনো দাবি জানান। বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রেড রোডে নেতাজি প্রতিকৃতিতে মালা দিয়ে মুখ্যমন্ত্রিকে কটাক্ষ করে বলেন, এই দিনটি রাজনীতি করার দিন নয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ৯:৫৩

A leader without border who fought for freedom of undivided India. Bangladeh, India and Pakistan should celebrate his birthday.

Kazi
২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ৯:৪৮

সরকারি ছুটির ঘোষনার দাবীর সঙ্গে রাজনীতি কোথায় ? সারা অবিভক্ত ভারত তার স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন করার পক্ষে আমি । ভারত বর্ষের স্বাধীনতার জন্য সংগ্রাম করেছিলেন তিনি।

অন্যান্য খবর