× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

প্রস্তুত পুতুল

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

ক্লোজ আপ ওয়ান তারকা সাজিয়া সুলতানা পুতুল গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। শুধু তাই নয়, পুতুল নিয়মিত লেখালেখিও করেন। গত কয়েক বছর ধরেই তিনি বই প্রকাশ করছেন একুশে গ্রন্থমেলায়। এবারো তার ব্যতিক্রম হচ্ছে না। গত ৬ বছর ধরেই প্রতি বইমেলায় প্রকাশিত হচ্ছে তার কবিতা কিংবা উপন্যাস। আসছে গ্রন্থমেলায় প্রকাশিত হতে যাচ্ছে তার নতুন কবিতার বই। ‘মেঘ ছুঁতে ছুঁতে পাহাড় বেয়ে উঠতে থাকি আমরা খসে পড়বো বলে’ শিরোনামের এই কবিতার বইটি প্রকাশ করছে কবিতা প্রকাশনী। এটি পুতুলের সপ্তম গ্রন্থ।
এরইমধ্যে বইটি নিয়ে প্রস্তুত তিনি। পুতুল বলেন, গত ৬ বছর ধরে বইমেলায় বই প্রকাশ করছি। গানের পাশাপাশি তাই বছরজুড়ে লেখালেখিটাও করি। এবারো প্রকাশিত হচ্ছে আমার বই। এবার আসছে কাব্যগ্রন্থ, যা দিয়ে লেখার জগতে আমার প্রথম আত্মপ্রকাশ। প্রকাশিতব্য গ্রন্থে থাকছে স্বপ্ন-স্বপ্নভঙ্গ ও মৃত্যুদর্শন নিয়ে লেখা চল্লিশটি কবিতা। যাতে থাকছে একটি দীর্ঘ কবিতাও। এদিকে পুতুল এর বাইরে ব্যস্ত সময় পার করছেন গান নিয়ে। করোনা মহামারির কারণে প্রায় ২ বছর বিরতির পর আসছে তার পুতুলগান। নিজের কথা-সুর ও সংগীতে বরাবরের মতো এই গান করছেন তিনি। পুতুল যে গান তৈরি করে থাকেন তাই তার পুতুলগান। স্বামী সৈয়দ রেজা আলীর সঙ্গে এরইমধ্যে ‘গানবাড়ি’ নামের স্টুডিও দিয়েছেন পুতুল। দু’জনই এই স্টুডিওতে গান তৈরিতে সময় দিচ্ছেন। তাই বলা চলে বইয়ের মতো করে গান নিয়েও প্রস্তুত পুতুল। এ শিল্পী বলেন, কথা দিয়েছিলাম নতুন বছরে প্রতি মাসে একটা করে গান দেবো। সেই কাজই করছি এখন নিয়মিত। নিজেদের স্টুডিওতে কাজ চলছে গানের। গানগুলো পুতুলের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে বলেও জানান তিনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর