× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৬ মে ২০২২, বৃহস্পতিবার , ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শওয়াল ১৪৪৩ হিঃ

কোয়ার্টারে কে কার মুখোমুখি?

খেলা

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

‘ভারতের কাছে এশিয়া কাপে হেরেছি বলে বিশ্বকাপের প্রস্তুতি খারাপ হয়ে যায়নি’Ñ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের লড়াইয়ে নামার আগে কথাগুলো বলেন টাইগার অধিনায়ক রাকিবুল হাসান। প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে স্বরূপে ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে দাপুটে পারফরম্যান্সে পৌঁছে যায় ১৪তম যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। শেষ আটের লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। তাছাড়া কোয়ার্টারে পৌঁছেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও শ্রীলঙ্কা। গ্রুপপর্বের তিন ম্যাচের দুটি জয়ে ‘এ’ গ্রুপের রানার্সআপ হয়ে কোয়ার্টারে পৌঁছেছে বাংলাদেশ। প্রথম পর্বে শতভাগ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। শেষ আটে ইংলিশদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।
‘সি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। তাদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানার্সআপ অস্ট্রেলিয়া। ‘ডি; গ্রুপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার প্রতিপক্ষ ‘সি’ গ্রুপের রানার্সআপ আফগানিস্তান।

আগামী ২৬শে জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্ব। প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। ২৭শে জানুয়ারি দ্বিতীয় কোয়ার্টারে আফগানিস্তান-শ্রীলঙ্কা। এরপরের দিন পাকিস্তান-অস্ট্রেলিয়ার কোয়ার্টার অনুষ্ঠিত হবে। আর ২৯শে জানুয়ারি শেষ কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা।

কোয়ার্টার ফাইনালের সূচি
২৬শে জানুয়ারি : ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা
২৭শে জানুয়ারি : শ্রীলঙ্কা-আফগানিস্তান
২৮শে জানুয়ারি : পাকিস্তান-অস্ট্রেলিয়া
২৯শে জানুয়ারি : বাংলাদেশ-ভারত
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর