× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৬ মে ২০২২, বৃহস্পতিবার , ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শওয়াল ১৪৪৩ হিঃ

গেইল-মাশরাফি মুখোমুখি হতে পারেন আজই!

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

ক্রিস গেইল! টি-টোয়েন্টি দানব বলেই পরিচিত। অবশ্য ক্যারিবীয়ান এই ব্যাটসম্যান নিজেকে ‘ইউনিভার্স বস’ হিসেবেই পরিচয় দিতে ভালোবাসেন। তাকে ছাড়া বিশ্বের কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্টই যেন পুরোপুরি জমে না। বাংলাদেশ প্রিমিয়ার লীগও এর ব্যতিক্রম নয়। চার-ছক্কার ঝড় তুলে বিপিএলের প্রথম আসরেই তিনি প্রথম সেঞ্চুরি উপহার দিয়েছিলেন। তারপর থেকে তিনি খেলেছেন আসরের বিভিন্ন দলে। তাকে দলে ভিড়াতে ফ্র্যাঞ্জাইজিদের মধ্যে থাকে তুমুল প্রতিযোগিতা। এবার বিপিএলের নয়া দল ফরচুন বরিশালের ভাগ্য লিখতেই গেইলকে উড়িয়ে এনেছেন এর কর্ণধাররা।
গতকালই ঢাকায় পা রেখেছেন গেইল। সবকিছু ঠিক থাকলে বিশেষ করে করোনা টেস্টের ফল নেগেটিভ এলেই তিনি আজ মাঠে নামতে পারেন। অন্যদিকে বাংলাদেশের অন্যতম তারকা ক্রিকেটার সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ইনজুরির কারণে বিপিএলের শুরুর দুটি ম্যাচে খেলতে পারেননি। তবে মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে আজ তার বরিশালের মুখোমুখি হওয়ার দারুণ সম্ভাবনা। সব ঠিক থাকলে আজই মুখোমুখি হতে পারেন গেইল-মাশরাফি। দুপুর সাড়ে ১২ টায় ম্যাচটি মিরপুর শেরেবাংলা মাঠে গড়াবে। দিনের আরেক ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। বিকাল সাড়ে পাঁচটায় ম্যাচটি শুরু হবে।
বিপিএলের ৮ম আসরে জয় দিয়ে মিশন শুরু করেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। অন্যদিকে দুই ম্যাচ খেলে এখনো জয়শূন্য মাহমুদুল্লাহ রিয়াদের মিনিস্টার গ্রুপ ঢাকা। চলতি টুর্নামেন্টে প্রথম জয়ের খোঁজে আগামীকাল দুই অধিনায়কের লক্ষ্য আসরে নিজেদের টিকিয়ে রাখা। তাই সাকিব চাইবে গেইলকে নিয়েই মাঠে জয়ের ধারা অব্যাহত রাখতে। আর মাহমুদুল্লার লক্ষ্য জয়ে ফেরা। গতকাল দলের সঙ্গে অনুশীলন করেছেন মাশরাফি বিন মুর্তজা। ৫ ওভার বল করেছেন অভিজ্ঞ এই পেসার। প্রথম তিন ওভারে তার কোমরের ব্যথা অনুভব করেননি। তবে বাকি দুই ওভারে কিছুটা ব্যথা ছিল বলেই জানা গেছে দলের সূত্রে। তবে সেটি খুব বেশি নয়। তাই তার আজ মাঠে ফেরার সম্ভাবনা ৮০ ভাগ বলেই জানা গেছে। সূত্রটি জানায়, ‘মাশরাফিকে আজ পাঁচ ওভার বল করতে দেয়া হয়েছে। তিনি প্রথম তিন ওভারে কোনো ব্যথা অনুভব করেননি। তবে সবশেষে খানিকটা ব্যথা আছে বলে জানিয়েছেন। তবে তার খেলার সম্ভাবনা আছে আজ। আমারা মনে করছি তিনি আজ খেলতে পারবেন। তবে সকাল পর্যন্ত তাকে আরো পর্যবেক্ষণে রাখা হবে।’
এবার বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের আগেই গেইলকে চূড়ান্ত করে ফরচুন বরিশাল। সাকিব আল হাসানের দলে খেলতে গতকাল সকালে ঢাকায় পা রাখেন ৪২ বছর বয়সী এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। বিপিএলের প্রথম আসরে বরিশালের ফ্র্যাঞ্চাইজির হয়েই খেলেছিলেন গেইল। সেবার দল ছিল বরিশাল বারনার্স। ৫টি ম্যাচ খেলেছিলেন তিনি প্রথম আসরে। দ্বিতীয় আসরে তিনি স্রেফ একটি ম্যাচ খেলেন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ম্যাচের কয়েক ঘণ্টা আগে ঢাকায় পা রেখে ওই ম্যাচে সেঞ্চুরি করে আবার ফিরে যান। পরে ২০১৫ আসরে ৪টি ম্যাচ খেলেন বরিশাল বুলসের হয়ে, ২০১৬ সালে চিটাগং ভাইকিংসের হয়ে ৫টি। ২০১৭ ও ২০১৯ আসরে খেলেন রংপুর রাইডার্সে। সবশেষ ২০২০ সালে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেন ৪ ম্যাচ। সব মিলিয়ে বিপিএলে ৪২ ইনিংস খেলে ৪১.১৬ গড়ে তার সংগ্রহ ১ হাজার ৪৮২ রান। স্ট্রাইক রেট ১৫৬.৫৯। এর মধ্যে তার ৫ সেঞ্চুরি। গড়েছেন রেকর্ডও।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর