× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

ভিসির পদত্যাগ দাবি /শাবিতে অনশনের পাঁচদিন, হাসপাতালে ২০ শিক্ষার্থী

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি
(৪ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২২, সোমবার, ১১:৩৩ পূর্বাহ্ন

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে পাঁচদিন ধরে অনশন করছেন শিক্ষার্থীরা। এখন পর্যন্ত পদত্যাগের কোনো সিদ্ধান্ত না আসায় অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে সোমবার সকাল পর্যন্ত ২০ শিক্ষার্থীর অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া অনশনস্থলে ৮ জন অনশন করে যাচ্ছেন। গত বুধবার বিকেল ৩টা থেকে টানা অনশন করে যাচ্ছেন ২৩ শিক্ষার্থী, এর মধ্যে গণঅনশনের অংশ হিসেবে আরও ৫ শিক্ষার্থী যুক্ত হয়েছেন।

এছাড়া আন্দোলনকারী এক শিক্ষার্থী জানান, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৭ জন শিক্ষার্থী আজকে সোমবার বিকেলে আবারও ক্যাম্পাসের অনশনস্থলে ফিরবে এবং সেখান থেকে অনশন চালিয়ে যাবে।

এদিকে রোববার রাত সাড়ে ৭টায় ভিসির বাস ভবনের বিদ্যুৎ ও গ্যাস লাইন বিচ্ছিন্ন করার পরপরই উত্তপ্ত হয়ে উঠে ক্যাম্পাস। রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে প্রায় সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি মশাল মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

পরবর্তীতে রাত ১০টায় একই স্থানে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীরা।

এছাড়া ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ারভুক্ত এক্ষেত্রে অতি দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। রোববার রাতে চারটি বিষয় উল্লেখ করে তারা একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয়।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
rifat
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ২:০৭

দেশে করোনা মহামারি নিয়ে কোন স্পষ্ট নিউজ নেই বেসরকারি নিউজ সংস্থাদের কি অদ্ভুত এক দেশে বাস করছি আমরা, যেখানে এমন একটি বৈশ্বিক ব্যাপারে ভরসা করতে হচ্ছে সরকারী মাধ্যমের উপর যেখানে জনগনের বিন্দুমাত্র ভরসা নেই। দয়া করে করোনা নিয়ে নিউজ করুন ওমিক্রনের সংক্রামক কিরকম।

অন্যান্য খবর