× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

শ্রীলঙ্কার কাছে স্বপ্নভঙ্গ বাঘিনীদের

খেলা

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২২, সোমবার

মালয়েশিয়াকে হারিয়ে শুরু। এরপর কেনিয়া, স্কটল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাছাইপর্বে হ্যাটট্রিক জয়ে কমনওয়েলথ গেমসের মূলপর্বে খেলার সম্ভাবনা জাগিয়েছিল টাইগ্রেসরা। তবে শ্রীলঙ্কার কাছে হেরে সেই স্বপ্নভঙ্গ হলো নিগার সুলতানা জ্যোতির দলের। মালয়েশিয়ায় কোয়ালিফায়ারের অঘোষিত ফাইনালে ২২ রানে হেরে যায় বাঘিনীরা।

৫ দলের বাছাইপর্ব থেকে স্রেফ একটি দলের সুযোগ ছিল কমনওয়েলথ গেমসের মূল পর্বে খেলার। কোয়ালিফায়ারে তিনটি করে জয় ছিল বাংলাদেশ-শ্রীলঙ্কার। তাই লঙ্কান মেয়েদের হারানো ছাড়া উপায় ছিল না জ্যোতি-সালমাদের। সেই পরীক্ষায় পাশ করতে পারেনি বাংলাদেশ।

কুয়ালালামপুরের কিনরারা ওভাল গ্রাউন্ডে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান জড়ো করে শ্রীলঙ্কা।
রান তাড়া করতে নেমে ৫ উইকেটে ১১৪ করতে সমর্থ্য হয় বাংলাদেশ নারী দল।

বল হাতে শুরুটা ভালো ছিল বাংলাদেশের। দলীয় ১৪ রানে লঙ্কান ওপেনার ভিশ্মি গুণারত্মকে সাজঘরে ফেরান সুরাইয়া আজমিন। শুরুর ধাক্কা সামলে ৪৭ রানের জুটি গড়েন চামিরা আতাপাত্তু ও হাসিনি পেরেরা। লঙ্কান অধিনায়ক আতাপাত্তু ২৮ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। হারশিতা মাধবী ১৯, নিলাক্ষী ডি সিলভা ২৮ এবং আনুষ্কা সঞ্জীবনী ২০ রান করেন।

নাহিদা আক্তার ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন। একটি করে উইকেট নেন সালমা খাতুন, সুরাইয়া আজমিন ও রুমানা আহমেদ।
১৩৭ রানের জয়ের লক্ষে নেমে শুরুতেই উইকেটরক্ষক শামীমা সুলতানাকে হারালেও মুর্শিদা খাতুন (৩৬ বলে ৩৬ রান) ও ফারজানা হক (৩৯ বলে ৩৩ রান) মিলে দলের হাল ধরেন। কিন্তু দ্বিতীয় উইকেটে তাদের ৫০ রানের জুটি ভাঙার পর অধিনায়ক নিগার সুলতানা (২১ বলে ২০ রান) বাদে আর কেউ প্রতিরোধ গড়তে পারেননি।

ব্যাট হাতে আলো ছড়ানো আতাপাত্তু বোলিংয়েও দাপট দেখান। ৪ ওভারে ১৭ রানে নেন বাংলাদেশের ৩ উইকেট। একটি উইকেট নেন অ্যামা কাঞ্চনা।

আগামী জুলাই-আগস্টে বার্মিংহামে কমনওয়েলথ গেমসের মূলপর্বে খেলবে শ্রীলঙ্কা। আইসিসির র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে সরাসরি সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Anwarul Azam
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ২:০৪

Well done Bangladesh.. hope for the best.

অন্যান্য খবর