× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

শনাক্তের হার ৩২.৩৭ /নতুন শনাক্ত ১৪৮২৮, আরও ১৫ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২২, সোমবার, ৫:৪৪ অপরাহ্ন

করোনার শনাক্তের হার দ্রুতই বাড়ছে। দৈনিক শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ৩১ দশমিক ২৯ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ২৩৮ জনে। নতুন শনাক্তের ৬৪ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৪,৮২৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১০,৯০৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জন।
গত ২৪ ঘণ্টায় ৯৯৮ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৬০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৯৯৯টি নমুনা সংগ্রহ এবং ৪৫ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২১ লাখ ৬২ হাজার ৬৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩২ দশমিক  ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৯ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫০ জন এবং নারী ১০ হাজার ১৮৮ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ২ জন রয়েছেন।  

মারা যাওয়া ১৫ জনের মধ্যে ঢাকায় ৬ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, রাজশাহী বিভাগে ১ জন,  খুলনা বিভাগে ১ জন, বরিশালে ১ জন, সিলেটে ২ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন রয়েছেন। মারা যাওয়া ১৫ জনের মধ্যে ১২ জন সরকারি হাসপতালে এবং ৩ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯৪২৬ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৩ দশমিক ৫৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ১০১৬৫ জন, ময়মনসিংহ বিভাগে ৩৩৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৭৮৫ জন, রাজশাহী বিভাগে ৭৯৮ জন, রংপুর বিভাগে ২৫৪ জন, খুলনা বিভাগে ৬৮৮ জন, বরিশাল বিভাগে ২৫৭ জন এবং সিলেট বিভাগে ৫৪৮ জন শনাক্ত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
জামশেদ পাটোয়ারী
২৪ জানুয়ারি ২০২২, সোমবার, ৬:৪৮

করোনার ওমিক্রন ভেরিয়েন্ট ছড়ায় বেশী কিন্তু মৃত্যু সংখ্যা খুবই কম। সেই হিসাবে বাংলাদেশে দেখানো মৃত্যু সংখ্যা অতিরঞ্জিত মনে হয়। সরকারের ইচ্ছামত করোনা আক্রান্ত এবং মৃত্যু দেখিয়ে রাজনীতি করার জন্য শুরু থেকেই ডিজিটাল নিরাপত্তা আইনে ডাক্তারদের মুখে তালা লাগিয়ে দেয়া হয়েছে।

অন্যান্য খবর