× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

বিএসএমএমইউ’র আগুন নিয়ন্ত্রণে

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২২, সোমবার, ৭:৪৭ অপরাহ্ন

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডি ব্লকের ১৪ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার সন্ধায় অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ১৭ তলা ওই ভবনে সন্ধ্যা ৬টা ২১ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে যায়। সদর দপ্তর থেকে তিনটি এবং পলাশী স্টেশন থেকে দুটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট অগ্নি নির্বাপনের জন্য যায়।
 
ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসাইন মানবজমিনকে বলেন, আগুন নিয়ন্ত্রনে এসেছে। ১৪ তলার ডি ব্লকের পাশেই একটি তার ছিলো। সেই তারের উপর কাপড় পড়েছিল। ধারণা করা হচ্ছে সেই কাপড়ে কেউ জলন্ত সিগারেটের টুকরো ফেলেছিল।
সেখান থেকে ধোঁয়ায় সৃষ্টি হয়।  আগুন তেমন ছিলো না। আমরা গিয়ে শুধু ধোঁয়া পেয়েছি।

এ বিষয়ে শাহবাগ থানার ডিউটি অফিসার চম্পক চক্রবর্তী বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের ঘটনাটি ঘটে। এটি একটি ছোট ঘটনা ছিলো। শুধু ধোঁয়া বের হয়েছে। সঙ্গে সঙ্গে এটি নিয়ন্ত্রণে চলে আসে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর