× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

উচ্ছ্বসিত ফারিয়া

বিনোদন

স্টাফ রিপোর্টার
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বাংলাদশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও বেশ জনপ্রিয় তিনি। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমা ‘আশিকী’ দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার। এরপর আরও বেশকিছু যৌথ প্রযোজনার সিনেমায় দেখা গেছে তাকে। এর বাইরেও টলিউডের ‘বিবাহ অভিযান’ সিনেমাতেও দেখা যায় তাকে। ভারতীয় বাংলা সিনেমায় নিয়মিতই কাজ করছেন এই তারকা। এরই স্বীকৃতিস্বরূপ পশ্চিমবঙ্গের সিনেমায় অবদান রাখায় পুরস্কৃত হয়েছেন নুসরাত ফারিয়া। ৩রা ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হয় ‘ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড শো’।
সেখানে পুরস্কৃত হয়েছেন এই নায়িকা। করোনার কারণে পুরস্কার নিতে ভারতে যেতে পারেননি তিনি। আয়োজকরা পুরস্কারটি অভিনেত্রীর ঢাকার বাসার ঠিকানায় কুরিয়ার করে পাঠিয়ে দেন। সম্প্রতি সেটি হাতে পেয়েছেন ফারিয়া। আর পুরস্কারটি পেয়ে ভীষণ উচ্ছ্বসিত তিনি। এ নায়িকা বলেন, এরআগে কলকাতায় আরও একটি পুরস্কার পেয়েছিলাম। ‘বাদশা দ্য ডন’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ পেয়েছিলাম। ‘ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড’-এ আমার হাজির থাকার কথা ছিল। কিন্তু করোনার কারণে আর ঝুঁকি নিতে চাইনি। অবশেষে তারা ফোন করে ঢাকার বাসার ঠিকানা নিয়ে পুরস্কারটি পাঠিয়েছেন। আমি অত্যন্ত আনন্দিত। যেকোনো পুরস্কারই ভালো কাজের অনুপ্রেরণা যোগায়। আমি চেষ্টা করবো আরও ভালো কাজ করার। ২০২০ সালে একই আসরে ‘ট্রেন্ড সেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ হয়েছিলেন আরেক বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। ‘কণ্ঠ’ ছবির জন্য এই পুরস্কার পেয়েছিলেন জয়া।  বর্তমানে নুসরাত ফারিয়া টালিগঞ্জের ‘ভয়’ ও ‘বিবাহ অভিযান-২’ ছবিতে অভিনয় করছেন। মুক্তির অপেক্ষায় আছে ‘বঙ্গবন্ধু’ ও ‘অপারেশন সুন্দরবন’। মুক্তির অপেক্ষায় এই দুটি ছবি নিয়েও আশাবাদী ফারিয়া।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর