× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

৭ জন পেলেন আইজিপি পদক /যশোরে রাষ্ট্রপতি পদক পেলেন পিবিআই এসপি রেশমা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

বিভিন্ন অপরাধ দমনে সাহসিকতা ও বীরত্বপূর্ণ এবং মামলা তদন্তে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য যশোরে কর্মরত যশোর পিবিআই এর পুলিশ সুপার রেশমা শারমিন, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’-সার্কেল বেলাল হোসাইন, রাষ্ট্রপতি পদকে (পিপিএম) ভূষিত হয়েছেন। ২০২১ সালে সারা দেশের তালিকায় বেলাল হোসাইন ওই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। এর আগে ২০২০ সালে যশোরের দুইজন পুলিশ কর্মকর্তার নাম পিপিএম পদকে তালিকাভুক্ত হয়। কিন্তু করোনা মাহামারির কারণে পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়নি। ফলে এবারই ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে দুই বছরের পুরস্কারপ্রাপ্তদের একসঙ্গে পুরস্কৃত করা হবে। ওই দুইজন হলেন, যশোরের পিবিআই’র পুলিশ সুপার রেশমা ও সাবেক অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’-সার্কেলের গোলাম রব্বানী। পদক কোটায় ২০২০ সালে রেশমা শারমীন পিপিএম ও গোলাম রাব্বানী আইজিপি পদকের জন্য মনোনীত হয়েছিলেন। কিন্তু তাদের হাতে পুররস্কার তুলে দেয়া সম্ভব হয়নি করোনার কারণে।
আর এবার হয়েছেন বেলাল হোসাইন। তিনি জানিয়েছেন, এছাড়া আইজিপি পদকের জন্য যশোরের চারজন পুলিশ কর্মকর্তা মনোনীত হয়েছেন। এরা হলেন- যশোর কোতোয়ালি থানার সাবেক ইনচার্জ মো. মনিরুজ্জাসান, মণিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান ও ডিবি পুলিশের উপ-পরিদর্শক মফিজুল ইসলাম ও যশোর পিবিআই’র উপ-পরিদর্শক স্নেহাশীষ দাসকে ২০২০ ও ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ এই পদক একসঙ্গে তুলে দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের হতে ক্রেস্ট তুলে দেবেন বলে জানা গেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর