× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

নোয়াখালীর ২ ইউপিতে চেয়ারম্যানসহ ২৪ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ২৪ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। চেয়ারম্যান পদে নির্বাচিতরা হলেন- মো. আলাউদ্দিন ও মোহাম্মদ মুনছুর উল্যাহ। তারা দুইজনই নৌকার প্রার্থী ছিলেন। গতকাল বিকালে হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেন। তিনি আরও বলেন, নির্বাচন কমিশন গত ৪ঠা জানুয়ারি এই দুই ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করেন। বিশেষ ধাপে হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ গ্রহণ করার কথা ছিল ১০ই ফেব্রুয়ারি। মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ছিল ১৬ই জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষদিন ছিল ১৭ই জানুয়ারি।
প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৪শে জানুয়ারি। দিন শেষে জানা যায়, দুই চেয়ারম্যান পদসহ ২৪টি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই। ফলে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার প্রক্রিয়ায় আছেন। এরমধ্যে সুখচর ইউনিয়নে সাধারণ সদস্য ৯ জন, ৩ জন সংরক্ষিত নারী সদস্য আছেন। এছাড়া নলচিরা ইউনিয়নে সাধারণ সদস্য ৯ জন ও সংরক্ষিত নারী সদস্য ৩ জন। জাকির হোসেন বলেন, দুটি ইউনিয়নের চেয়ারম্যান পদে ২ জন ও সাধারণ সদস্য ১৮ জন এবং ৬ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নিয়ম অনুযায়ী তারা নির্বাচিত হবেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর