× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

ছাত্রদলের প্রতীকী অনশনে পুলিশের লাঠিপেটা, কর্মসূচি পণ্ড

অনলাইন

অনলাইন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ১১:০০ পূর্বাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্রদলের প্রতীকী অনশনে নেতাকর্মীদের লাঠিপেটা করেছে পুলিশ। এতে প্রতীকী অনশন কর্মসূচি পণ্ড হয়ে গেছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন শুরু করেন ছাত্রদল নেতাকর্মীরা। বিকাল ৩টা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলার কথা ছিল। কিন্তু বেলা পৌনে ১২টার দিকে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশাল ফোর্স নিয়ে বাধা দিয়েছে, ছত্রভঙ্গ করে দিয়েছে। কাউকে আটক করেনি, কিন্তু কয়েকজনকে লাঠিপেটা করেছে। আমরা বিকাল ৩টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে সেখানে প্রতীকী অনশন করতে চেয়েছিলাম। শান্তিপূর্ণ এমন কর্মসূচিতে পুলিশের বাধার তীব্র নিন্দা জানাই আমরা।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার গণমাধ্যমকে বলেন, আমরা কোনো বাধা দিইনি।
নিরাপত্তার জন্য অতিরিক্ত ফোর্স আনা হয়েছিল। তাদেরকে আমরা অনুরোধ করেছি, বিষয়টা দ্রুত শেষ করার জন্য। কোনো বলপ্রয়োগ করা হয়নি। পরে তারা দ্রুত সময়ে কর্মসূচি শেষ করে দিয়েছে।

এর আগে অনশন কর্মসূচিতে অংশ নিয়ে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, “শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে তাদের দাবির প্রতি সংহতি জানিয়ে প্রতীকী অনশনে বসেছি। তাদের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই অমানবিক ভিসির পদত্যাগ দাবি করছি আমরা। আমাদের আজকের এই অনশন কর্মসূচি বিকেল ৩টা পর্যন্ত চলবে এবং যতদিন পর্যন্ত ভিসি পদত্যাগ না করবেন ততদিন আমাদের আন্দোলন সংগ্রাম চলবে।

অন্যদের মধ্যে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল,
সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমানসহ কেন্দ্রীয় কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও অন্যান্য ইউনিটের শতাধিক নেতাকর্মী কর্মসূচিতে উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
salim khan
২৬ জানুয়ারি ২০২২, বুধবার, ১১:৪৯

এটাই আওয়ামী গণতন্ত্র? প্রতীকী অনশন ও করা যাবে না। তাহলে বিদেশিরা নিষেধাজ্ঞা দিবে না তো কি দিবে? আবার বলে BNP লবিস্ট নিয়োগ দিয়েছে। লবিস্ট নিয়োগ দেওয়ার তো দরকার নেই। সারা বিশ্বই এগুলা দেখছে। বাংলাদেশের গণতন্ত্রের নমুনা দেখছে।

অন্যান্য খবর