× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

গণফোরামের প্রতিনিধি দলের প্রশ্ন /শাবির শিক্ষার্থীদের আন্দোলনকে কেনো রাজনীতিকরণ করা হচ্ছে?

অনলাইন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
(৩ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ১:১৩ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে কেনো রাজনীতি করণ করা হচ্ছে- এমন প্রশ্ন তুলেছেন গণফোরাম দলীয় সাংসদ মোকাব্বির হোসেন খান। তিনি মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অনশনস্থলে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এমন প্রশ্ন করেন। তিনি বলে- ‘এসে যা শুনলাম, যা দেখলাম, তাতে সত্যিই বিস্মিত। আমাদের সন্তানরা না খেয়ে মারা যাচ্ছে। আর আমরা চেয়ে চেয়ে দেখছি। এজন্য তিনি শিক্ষার্থীদের এই বিষয়টি নিয়ে রাজনীতি না করার আহবান জানান। এবং দ্রুত বিষয়টির সমাধান করার দাবি জানান তিনি।

মোকাব্বির খান এমপি বলেন; শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। এই দাবিতে তারা অনশন চালাচ্ছে।
পুলিশ কেনো তাদের মারবে, আর নির্দেশই বা দিলো কে? এসব প্রশ্নের উত্তর তো এতোদিনে তদন্তের মাধ্যমে বের করা যেতো। তিনি এজন্য প্রধানমন্ত্রী ও শিক্ষার্থীমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন। বলেন- এভাবে শিক্ষার্থীদের আমরা বিপদের মুখে ঠেলে দিতে পারি না। আমাদের দ্রুততম সময়ের কিছু একটা করা উচিত, যাতে ক্যাম্পাসে শান্তি ফিরে আসে বলে মন্তব্য করেন গণফোরাম দলীয় এই সাংসদ।

গণফোরাম নেত্রী এডভোকটে সুরাইয়া আহমদও শিক্ষার্থীদের এই চলমান আন্দোলনের সুরাহা না হওয়ায় হতাশা ব্যক্ত করেছেন। জানান- আমাদের সন্তানদের দেখতে এলাম। দেখেছি, কথা বলেছি। ওদের এভাবে রেখে যাওয়া সত্যই কষ্টকর। সুতরাং দ্রুততম সময়ের মধ্যে বিষয়টির সমাধান করার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর