× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

‘র‌্যাবকে নিষিদ্ধ করতে ১২ মানবাধিকার সংস্থার চিঠিতে শান্তিরক্ষা মিশনে প্রভাব পড়বে না’

অনলাইন

অনলাইন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ২:৩২ অপরাহ্ন

র‌্যাবকে নিষিদ্ধ করতে ১২টি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা জাতিসংঘে চিঠি দিলেও শান্তিরক্ষা মিশনে কোনো ‘প্রভাব পড়বে না’ বলে মন্তব্য করছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। আজ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের পক্ষ থেকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘ যখন শান্তিরক্ষা মিশনে কোনো দেশ থেকে সদস্য নেয়, তখন তারা খুব ভালোভাবেই যাচাই বাছাই করে নেয়। শান্তি মিশনে না নেয়ার জন্য যে ১২টি আন্তর্জাতিক সংস্থা জাতিসংঘে চিঠি দিয়েছেন, এতে কোনো প্রভাব পড়বে না।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গত ১০ই ডিসেম্বর যুক্তরাষ্ট্র ‘গুরুতর’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে বর্তমান আইজিপি বেনজীর আহমদসহ র‌্যাবের বর্তমান ও সাবেক সাত কর্মকর্তার উপর নিষেধাজ্ঞা আরোপ করে। এর ধারবাহিকতায় র‌্যাবকে শান্তিরক্ষা মিশনে নিষিদ্ধ করার দাবি জানিয়ে ১২টি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা জাতিসংঘে চিঠি দেয় গত সপ্তাহে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shobuj Chowdhury
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৯:৪৪

" Ailare Noya Daman, Asmanero Tera..", after get married with India, Mr. Momen is thinking, " E kavhi Nehi Hona Saktihe".

Nam Nai
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৮:৩৪

It's called Self-content: satisfaction with oneself.

জামশেদ পাটোয়ারী
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৮:২৯

আশায় বুক বাঁধেন যাতে সারা বিশ্ব আপনাদের দিনের ভোট রাতে করার, গুম খুন করে ক্ষমতায় টিকে থাকার প্রতি সমর্থন অব্যাহত রাখে।

Faruki
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৬:৫৮

ভূমধ্যসাগরে ঠান্ডায় জমে ৭ বাংলাদেশি অভিবাসীর মৃত্যু. Mr. Minister ,Please think it.

sanction.de
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৩:৩৪

আর আপনারা দেশের উপকার করার জন্য রাতের ভোট, গুম, খুন, টেকাটুকা পাচার করছেন।

অন্যান্য খবর