× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

বৃটেনে প্রধানমন্ত্রী কার্যালয়ে লকডাউন পার্টির তদন্ত করছে পুলিশ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ৫:০৩ অপরাহ্ন

বৃটেনে কোভিড-১৯ মহামারির মধ্যে ডাউনিং স্ট্রিটে হওয়া পার্টিগুলো নিয়ে তদন্ত শুরু করেছে মেট্রোপলিটন পুলিশ। কমিশনার ক্রেসিডা ডিক জানিয়েছেন, গত দুই বছরের মধ্যে ডাউনিং স্ট্রিট ও হোয়াইটহলে কোভিড বিধিনিষেধ ভাঙার অভিযোগগুলো খতিয়ে দেখা হবে। পাশাপাশি তদন্তে বেড়িয়ে আসা গুরুত্বপূর্ণ তথ্য নিয়মিত প্রকাশ করা হবে বলেও জানান তিনি। এ খবর দিয়েছে বিবিসি।

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কার্যালয়ে একের পর এক লকডাউন পার্টির খবর বেড়িয়ে আসছে। এ নিয়ে উত্তাল বৃটিশ রাজনীতি। নতুন করে জানা গেছে, ২০২০ সালের জুন মাসে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষেও পার্টির আয়োজন করা হয়েছিল। এ খবর প্রকাশের পরপরই এই তদন্তের ঘোষণা দেয় মেট্রোপলিটন পুলিশ। ডাউনিং স্ট্রিট এরইমধ্যে স্বীকার করেছে যে কর্মকর্তারা বরিস জনসনের জন্মদিনের পার্টি উদযাপন করেছে।
এটি হয়েছে যখন বৃটেনে প্রথম কোভিড লকডাউন জারি ছিল।

এদিকে ডাউনিং স্ট্রিটের লকডাউন পার্টি নিয়ে পুলিশের তদন্তকে স্বাগত জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। একইসঙ্গে কেউই আইনের ঊর্ধ্বে নয় বলে মন্তব্য করেছেন তিনি। লেবার পার্টির এই মেয়র বলেন, জনগন আশা করছে পুলিশ কোনো ধরনের ভয় বা পক্ষপাতিত্ব ছাড়াই তাদের দায়িত্ব পালন করবে। এতে যেই দোষী হোক না কেনো তাকে চিহ্নিত করতে হবে। এরপরই তিনি বলেন, আইনের ঊর্ধ্বে কেউ নন। সরকারের জন্য এক আইন আর সকলের জন্য আরেক আইন চলতে পারে না।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর