× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ সাধায় বাংলাদেশিকে ২ লাখ টাকা জরিমানা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২২, মঙ্গলবার, ৮:৪৯ অপরাহ্ন

মালয়েশিয়ায় পুলিশকে ঘুষ দেয়ার চেষ্টা করায় এক বাংলাদেশিকে ১০ হাজার রিঙ্গিত বা ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দেশটির একটি আদালত এ রায় দেয়। অভিযুক্ত ওই বাংলাদেশির নাম মোহাম্মদ শাকিব হোসেন। তিনি গত বছরের মার্চ মাসে এক মালয়েশিয়ান পুলিশকে ১৫০ রিঙ্গিত ঘুষ প্রদানের চেষ্টা করেন। আদালতে নিজের অপরাধ স্বীকার করেছেন শাকিব।

মালয়েশিয়ান গণমাধ্যম দ্য সান ডেইলির খবরে জানানো হয়েছে, জরিমানার অর্থ প্রদানে ব্যর্থ হলে শাকিবকে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক এম বাকরি আব্দ মজিদ। অভিযোগপত্রে বলা হয়েছে, ৩১ বছর বয়স্ক শাকিব মালয়েশিয়ার তাপাহ জেলার এক পুলিশকে ১৫০ রিঙ্গিত ঘুষ দিতে চান। সুংকাই টোল প্লাজা দিয়ে বের হওয়ার সময় শাকিব ও তার দুই বাংলাদেশি বন্ধুর কাছে অনুমতিপত্র দেখতে চাইলে তারা তা দেখাতে ব্যর্থ হয়।
এজন্য তাদের বিরুদ্ধে দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ৬ নম্বর ধারার অধীনে মামলা করেন পুলিশ। তবে শাকিব মামলা থেকে বাঁচতে ওই পুলিশ কর্মকর্তাকে ঘুষ সাধেন।

শাকিব মালয়েশিয়ায় ১ হাজার রিঙ্গিত বেতনে এক ফ্যাক্টরিতে কাজ করেন। আদালতের কাছে সাজা কমানোর আবেদন করার সময় তাকে মাটিতে বসে কাঁদতে দেখা যায়। তিনি জানান, বাংলাদেশে তার দুই সন্তানসহ ৫ জনের একটি পরিবার রয়েছে। তাদের ভরন পোষণের দায়িত্ব তার উপরেই রয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shobuj Chowdhury
২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৯:৩৪

What Shakib learned all his life before moving to Malaysia, he just wanted to use that skill. He forgot that he is in a different country. A few days ago, a Chinese guy was doing exactly the same thing in Bangladesh but that was appropriate in Bangladesh context.

অন্যান্য খবর