× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

শাবিতে এবার 'চাষাভুষার টং

অনলাইন

শাবি প্রতিনিধি
(৩ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২২, বুধবার, ১০:০৮ পূর্বাহ্ন

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের সময় খাবারের ফুডকোর্ট ও টং দোকান বন্ধ করে দেওয়ায় শিক্ষার্থীদের উদ্যোগে 'চাষাভুষার টং" নামে ভাসমান দোকান দেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানান, প্রশাসনের পক্ষ থেকে টং দোকান ও ফুডকোর্ট বন্ধ করে দেওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে এই টং স্থাপন করা হয়েছে এবং প্রতিবাদের ভাষা স্বরূপ এর নাম দেওয়া হয়েছে 'চাষাভুষার টং"। এই টংয়ে রঙ চা, দুধ চা, বিস্কুট ও পানিসহ প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যায়।

আন্দোলনকারী শিক্ষার্থী নাফিসা আঞ্জুম বলেন, মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ভেতরের দোকানগুলো বন্ধ দেখা যায়। দোকানদারগণ প্রশাসনের নির্দেশনার অযুহাত দেখিয়ে দোকান খুলছেন না। আমাদের ধারণা চলমান আন্দোলন বন্ধ করার জন্য এই দোকানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। কারণ আন্দোলনের শুরু থেকেই শিক্ষার্থীসহ গণমাধ্যমকর্মীরা এই দোকানগুলো থেকে নিয়মিত খাবারগ্রহণ করতো।

এদিকে সরজমিনে গিয়ে দেখা যায়, হ্যান্ডবল গ্রাউন্ডের পাশের তিনটি ফুডকোর্ট এবং পরিবহন গ্যারেজের পাশের টং দোকানগুলো বন্ধ রয়েছে। আর এর পাশেই স্থাপন করা হয়েছে চাষাভুষার টং।


টং বন্ধের বিষয়ে জানতে মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবিরের মোবাইলে যোগাযোগ করলে তাকে পাওয়া যায় নি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর