× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

শিল্পা শেঠিকে প্রকাশ্যে চুম্বন, অশ্লীলতার অভিযোগ থেকে মুক্তি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২২, বুধবার, ১০:৪৮ পূর্বাহ্ন

অবশেষে অশ্লীলতার অভিযোগ থেকে রেহাই পেলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠি। এখন থেকে ১৫ বছর আগে তাকে এক মঞ্চে দর্শকদের সামনে জড়িয়ে ধরে চুম্বন করেন বৃটিশ অভিনেতা রিচার্ড গেরে। তা নিয়ে ভারতজুড়ে রি রি পড়ে যায়। অভিযোগ ওঠে অশ্লীলতার। বিষয়টি যায় কোর্টে। অবশেষে ভারতের একটি আদালত শিল্পা শেঠিকে এই অভিযোগ থেকে মুক্তি দিয়েছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

২০০৭ সাল। ওই বছর ভারতের রাজধানী নয়া দিল্লিতে এইডস বিষয়ক সচেতনতার এক অনুষ্ঠানে মঞ্চে আকস্মিক জড়িয়ে ধরে শিল্পার চিবুকে চুমু করেন রিচার্ড গেরে।
ভারত রোমাঞ্চের দিক দিয়ে যতই উদার হোক, এ বিষয়টি সহজে মেনে নিতে পারেনি। বিশেষ করে যে শিল্পা হাজার হাজার ভক্তের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন, তাকে ভিনদেশি একজন এভাবে চুমু দেবেন, তা তাদের হৃদয়ে বর্শার মতো বিঁধে। কিন্তু অনুষ্ঠানে শিল্পা শেঠি ছিলেন অসহায়।

তার দিকে আকস্মিক রিচার্ড গেরে অগ্রসর হয়ে চুমু দেন। এ সময় তিনি তাকে না করতে পারেননি। এতে উগ্র হিন্দুত্ববাদী গ্রুপগুলো প্রতিবাদ বিক্ষোভ করে। তাদের অভিযোগ, এর মধ্য দিয়ে ভারতীয় মূল্যবোধকে অবমাননা করা হয়েছে। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। কারণ, ভারতে প্রকাশ্যে কোনো নারীকে চুম্বন করা এক রকম অন্যায় হিসেবে মনে করা হয়। এ জন্য পরে ক্ষমা চেয়েছেন রিচার্ড গেরে। তিনি বলেছেন, তিনি দেখাতে চেয়েছেন চুম্বন হলো একটি নিরাপদ উপায়। এতে এইচআইভি সংক্রমণ হয় না।

এ ঘটনায় রিচার্ড গেরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দেয়া হয়। কিন্তু তার পরপরই ভারতের সুপ্রিম কোর্ট এ ঘটনাকে প্রত্যাখ্যান করে। সস্তা জনপ্রিয়তার জন্য এমন চুম্বন দেয়া হয়েছে মর্মে যে অভিযোগ উঠেছিল তা বাতিল করে দেন আদালত।

ওদিকে গত সপ্তাহে শিল্পা শেঠির বিরুদ্ধে আনীত একই অভিযোগ মুম্বইয়ের একটি আদালত বাতিল করে দেন। শিল্পার আইনী টিমের দাবি, শিল্পা শেঠিকে ঘটনার শিকার হিসেবে বিবেচনা না করাটা অন্যায়। বলা হয়, তিনি চুম্বনে কেন বাধা দেননি। মঞ্চে ওই সময় সেটা সম্ভব ছিল না।

২০০৭ সালেই ভারতের বাইরে লাইমলাইটে আসেন শিল্পা শেঠি। ওই সময় তিনি বৃটেনের রিয়েলিটি টিভি শো সেলিব্রেটি বিগ ব্রাদারে হাজির হন। সেখানে তিনি বর্ণবাদী অবমাননার শিকার হন। পরে তিনি বিজয়ী হন সেখানে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর