× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

শনাক্তের হার ৩১.৬৪ / নতুন শনাক্ত ১৫৫২৭, আরও ১৭ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২২, বুধবার, ৫:০৭ অপরাহ্ন

দেশে একদিনের ব্যবধানে করোনার শনাক্ত ও মৃত্যু সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ২৭৩ জনে। নতুন শনাক্তের ৫৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫,৫২৭ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৬,০৩৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৭ লাখ ৩১ হাজার ৫২৪ জন। দৈনিক শনাক্তের হার ৩১ দশমিক ৬৪ শতাংশে পৌঁছেছে।
যা আগের দিন এই সংখ্যা ছিল ৩২ দশমিক ৪০ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় ১০৫২ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৬০ হাজার ৬ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৬০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ২৭৫ টি নমুনা সংগ্রহ এবং ৪৯ হাজার ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২২ লাখ ৬১ হাজার ২৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩১ দশমিক ৬৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক শূন্য ৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১৩ পুরুষ এবং ৪ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৫ জন এবং নারী ১০ হাজার ১৯৮ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।  

মারা যাওয়া ১৭ জনের মধ্যে ঢাকায় ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহী বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১২ জন সরকারি হাসপতালে এবং ৫ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৮২৫৯ জন। যা একদিনে মোট শনাক্তের ৫৩ দশমিক ১৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৯৪৫৬ জন, ময়মনসিংহ বিভাগে ২৮২ জন, চট্টগ্রাম বিভাগে ২৪৪৪ জন, রাজশাহী বিভাগে ১০৮৮ জন, রংপুর বিভাগে ৩৫৯ জন, খুলনা বিভাগে ৮৮০ জন, বরিশাল বিভাগে ৩২১ জন এবং সিলেট বিভাগে ৬৯৭ জন শনাক্ত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর