× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

টুইটারের পোস্ট মুছতে বিশ্বের দেশগুলোর আবেদনের নতুন রেকর্ড

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২২, বুধবার, ৫:৩৬ অপরাহ্ন

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত বিভিন্ন পোস্ট মুছে ফেলতে আবেদন জানাতে পারে সরকারগুলো। টুইটার জানিয়েছে, গত বছরের প্রথম অংশে এই আবেদনের সংখ্যা নতুন রেকর্ড করেছে। এরমধ্যে ৯৫ শতাংশ আবেদনই এসেছে ৫টি দেশ থেকে। মঙ্গলবার টুইটার জানিয়েছে, ছয় মাসের মধ্যে ১ লাখ ৯৬ হাজার ৮৭৮ একাউন্ট থেকে প্রকাশিত পোস্ট মুছতে ৪৩ হাজারেরও বেশি আবেদন এসেছে। এটিই নির্দিষ্ট সময়কালের মধ্যে এ জাতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড। ২০১২ সাল থেকে এ রিপোর্ট প্রকাশ করে আসছে টুইটার।

আল-জাজিরার খবরে জানানো হয়েছে, সবথেকে বেশি টুইট ডিলিটের আবেদন করেছে জাপান। এরপরই রয়েছে রাশিয়া, তুরস্ক, ভারত ও দক্ষিণ কোরিয়া।
এ নিয়ে টুইটারের কর্মকর্তা সিনেড ম্যাকসুইনি বলেন, আমরা বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়েছি। বিশ্বজুড়ে সরকারগুলো টুইটারের পোস্ট মুছে ফেলতে প্রচুর আবেদন করছে। এটি মানুষের ব্যাক্তিগত গোপনীয়তা এবং বাক-স্বাধীনতার জন্য হুমকি। এটি একটি উদ্বেগজনক পরিবর্তন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর