× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

অবসরের ঘোষণা দিয়ে আফসোস করছেন সানিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

অবসরের ঘোষণা দিয়ে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার এখন উল্টো সুর। সানিয়ার কাছে মনে হচ্ছে, এত বড় সিদ্ধান্ত নিতে একটু তাড়াহুড়োই করে ফেলছেন তিনি। সানিয়া বলেছিলেন, শরীর আর ধকল নিতে পারছে না। গত কয়েক বছরে চোটের ধাক্কা সামলাতে হয়েছে। করোনার মধ্যে তিন বছরের ছোট ছেলেকে নিয়ে ভ্রমণ করার মধ্যেও ঝুঁকি রয়েছে বলে মনে করছেন সানিয়া। সেই ঝুঁকি আর বাড়াতে চান না বলেই অবসরের কথা বলেছিলেন।
মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলস থেকে ছিটকে যান সানিয়া মির্জা। কোয়ার্টার ফাইনালে সানিয়া-রাজীব রাম জুটি ৪-৬, ৬-৭ (৫/৭) গেমে হার মানেন অস্ট্রেলিয়ান জুটি জেসন কুবলার-জেমি ফার্লিসের কাছে। সানিয়া আগেই ঘোষণা দিয়েছিলেন, ২০২২-ই হতে যাচ্ছে তার টেনিস ক্যারিয়ারের শেষ বছর।
সে হিসাবে এটাই তার শেষ অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু ম্যাচের পর সানিয়ে বলেন, ‘সত্যি কথা বলতে কী, খুব দ্রুত, খুব তাড়াহুড়ো করে বোধ হয় ঘোষণাটা দিয়ে ফেললাম। আমার এখন আফসোসই হচ্ছে কারণ সবাই এই ব্যাপারটা নিয়েই আমার কাছে জানতে চাইছে।’ এরপরেই পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জা বলেন, ‘টেনিসের প্রতি আমার দৃষ্টিভঙ্গি এখনো একই রকম আছে। একশো শতাংশ দিতে চাই। কখনো সফল হবো, কখনও হবো না। কিন্তু আমি একশো শতাংশ দিয়ে যাবো।’
২০০৫ সালে অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককে তৃতীয় রাউন্ড পর্যন্ত পৌঁছে হৈ চৈ ফেলে দেন সানিয়া মির্জা। তবে তৃতীয় রাউন্ডে তিনি হেরে যান সেরেনা উইলিয়ামসের কাছে। সে বছর ইউএস ওপেনেরও চতুর্থ রাউন্ড পর্যন্ত গিয়েছিলেন তিনি। ২০০৭ সালে ক্যারিয়ারসেরা র‌্যাঙ্কিংয়ে (২৭) ওঠেন সানিয়া। গ্র্যান্ড স্লাম ডাবলসে তার তিনটি শিরোপা রয়েছে। এছাড়া ডাবলসে ট্যুর ফাইনালস জিতেছেন দু’বার। ২০১০ সালে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে করেন সানিয়া। তাদের তিন বছরের পুত্র সন্তানের নাম ইজহান মির্জা মালিক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর