× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বাধা নেই: হাইকোর্ট

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে আগামী ২৮শে জানুয়ারি নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা থাকছে না। গতকাল বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।
আদালতে আবেদনকারী শিল্পীদের পক্ষে ছিলেন এডভোকেট শাহ মঞ্জুরুল হক। চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন, এডভোকেট আহসানুল করিম ও এডভোকেট নাহিদ সুলতানা যুঁথি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। পরে শাহ মনজুরুল হক গণমাধ্যমকে বলেন, যেহেতু নির্বাচনের আর দুইদিন বাকি, সেজন্য আদালত নির্বাচন স্থগিত করেননি। তবে সম্পূরক রুল চেয়ে যে আবেদন ছিল, সেটি নথিভুক্ত করেছেন আদালত।
তবে নতুন করে ৮৭ জনের অন্তর্ভুক্তির আবেদন গ্রহণ করেছেন। এখন রুলের চূড়ান্ত শুনানি শেষে আদালত রায় ঘোষণা করবেন। কোনো ধরেনের নোটিশ ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৮৪ জন পূর্ণ সদস্যকে সহযোগী সদস্য করা হয়। সমিতির এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে খোরশেদ আলম খসরুসহ ১৬ জন শিল্পী হাইকোর্টে রিট করেন।
 রিটের শুনানি নিয়ে গত ১১ই জানুয়ারি শিল্পী সমিতির পুরনো সদস্যদের সহযোগী সদস্য করা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট। সংশ্লিষ্টদের ১০ দিনের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়। পরে আরও ৮৭ জন এ মামলায় অন্তর্ভুক্ত হতে এবং নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন। ওই আবেদনের শুানানি শেষে গতকাল আদালত এ আদেশ দেয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর