× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ / প্রোটিয়াদের হারিয়ে সেমিতে ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক
২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ শুরু করে ইংল্যান্ড। প্রথম পর্বের সবকটি ম্যাচ জিতে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে রাউন্ড অব সিক্সটিনে পৌঁছায় ইংলিশ যুবারা। নকআউট পর্বের পর এবার কোয়ার্টারফাইনালের বাধা টপকে সেমিফাইনালে টম প্রেস্টের দল। শেষ আটের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারায় ইংল্যান্ড।

বুধবার অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে যুব বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে আগে ব্যাট করে ২০৯ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা যুব দল। জবাবে ৩১.২ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। প্রথম দল হিসেবে সেমির টিকিট নিশ্চিত করলো তারা।

আগে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। মাত্র ২ রানে ফেরেন ভ্যালেন্টাইন। আরেক ওপেনার ইথান- জন কানিংহ্যাম করেন ১২ রান।
এরপর জেরহার্ডাস মারের সঙ্গে ৫৫ রানের জুটি গড়েন ডেওয়াল্ড ব্রেভিস। মারে ২৭ রানে আউট হলে ভাঙে জুটিটি। নার্ভাস নাইন্টিজে কাটা পড়ে ব্রেভিসের উইকেট। ৮৮ বলে ৯৭ রান করে আউট হন তিনি। ইনিংসটিতে ৯ চার ও ৪ ছক্কা হাঁকান এই প্রোটিয়া যুবা। দক্ষিণ আফ্রিকার ‘বেবি ডি ভিলিয়ার্স’ নামে পরিচিত ব্রেভিস চলতি আসরে টানা চতুর্থ ম্যাচে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেললেন।

ম্যাথিউ বুস্টের ব্যাট থেকে আসে ২২ রান। এছাড়া কেউই ছুঁতে পারেনি দশের কোঠা।
৪৩.৪ ওভারে ২০৯ রান করেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।
ইংল্যান্ডের রিহান আহমেদ ১০ ওভারে ৪৮ রান দিয়ে ৪ উইকেট নেন। দুটি করে উইকেট নেন জশুয়া বয়ডেন ও জেমস সেইলস। এক উইকেট শিকার জ্যাকব বেথেলের।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে জ্যাকব বেথেল ও জর্জ থমাসের উদ্বোধনী জুটিতে ১০.৪ ওভারে ১১০ রান পায় ইংল্যান্ড। ২৫ বলে ১৯ রান করেন থমাস। আর ৪২ বলের ঝড়ো ইনিংসে ৮৮ রানে আউট হন বেথেল। দুর্দান্ত ইনিংসটিতে ১৮ বাউন্ডারি হাঁকান তিনি।

এমন উড়ন্ত শুরুর পর জয় প্রায় নিশ্চিত হয়ে যায় ইংল্যান্ডের। পাঁচ নম্বরে নামা উইলিয়াম লাক্সটনের ৪১ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংসে ১১২ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ইংলিশরা। ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে ম্যাচসেরা হন বেথেল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর