× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

নিম্ন আদালতের কার্যক্রম মনিটরিংয়ে ৮ বিচারপতি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২৭, ২০২২, বৃহস্পতিবার, ৭:০৩ অপরাহ্ন

বিচারিক কাজে গতি, মামলাজট নিরসন এবং দেশের অধঃস্তন (নিম্ন) আদালতের কার্যক্রম তদারকি করতে আটজন বিচারপতিকে দায়িত্ব দিয়েছেন প্রধান বিচারপতি। রাজধানী ঢাকাসহ সারাদেশের আট বিভাগে পৃথকভাবে হাইকোর্টের আট বিচারপতিকে মনোনয়ন দেয়া হয়েছে। বৃহস্পতিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি দেশের আট বিভাগের প্রত্যেক বিভাগের জন্য হাইকোর্ট বিভাগের একজন করে বিচারপতিকে মনোনয়ন করেছেন। পৃথক আটটি বিভাগের জন্য আটজন বিচারপতিকে মনোনয়ন করে মনিটরিং কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা বিভাগের জন্য বিচারপতি মোস্তফা জামান ইসলাম, খুলনা বিভাগে বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন, বরিশাল বিভাগের জন্য বিচারপতি জাফর আহমেদ, চট্টগ্রাম বিভাগের জন্য বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা, সিলেট বিভাগের জন্য বিচারপতি এসএম কুদ্দুস জামান, রংপুর বিভাগের জন্য বিচারপতি শাহেদ নূরউদ্দিন, ময়মনসিংহ বিভাগের জন্য বিচারপতি মো. জাকির হোসেন ও রাজশাহী বিভাগের জন্য বিচারপতি মো. আখতারুজ্জামানকে মনোয়ন দেয়া হয়েছে। এ আট বিভাগের বিচারপতি মহোদয়কে সাচিবিক সহায়তার জন্য সুপ্রিম কোর্টে কর্মরত আটজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। ঢাকা বিভাগে ডেপুটি রেজিস্ট্্রার মো. আব্দুছ সালাম, খুলনা বিভাগে সহকারী রেজিস্ট্রার সানজিদা সরওয়ার, বরিশাল বিভাগে সহকারী রেজিস্ট্রার মো. সুলতান সোহাগ উদ্দিন, চট্টগ্রাম বিভাগে  সহকারী রেজিস্ট্রার মিটফুল ইসলাম, সিলেট বিভাগে সহকারী রেজিস্ট্রার  মো. হারুন রেজা, রংপুর বিভাগের রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব জীবরুল হাসান, ময়মনসিংহ বিভাগে সহকারী রেজিস্ট্রার হায়দার আলী এবং রাজশাহী বিভাগে সহকারী রেজিস্ট্রার মো. ওমর হায়দার।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর