× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

ইউরোর আয়োজক হতে লড়বে ইতালি

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

১৯৯০ ফুটবল বিশ্বকাপের পর কোনো বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজন করেনি ইতালি। ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চেয়েছিল তারা। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এখন ২০২৮ ও ২০৩২ ইউরোতে মনোযোগ দিয়েছে ইতালি। এই দুই আসরের যেকোনো একটি আয়োজন করতে চাইছে তারা। ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থার (উয়েফা) কাছে প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা। ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) বুধবার নিশ্চিত করেছে এই তথ্য।
এ প্রসঙ্গে এফআইজিসি’র সভাপতি গাব্রিয়েল গ্রাভিনা বলেন, ‘মার্চে উয়েফার কার্যনির্বাহী কমিটির সভায় ২০২৮ ইউরোর প্রার্থিতা নিয়ে প্রস্তাব দেব আমরা। এখানে ২০৩২ আসরেরও দরজা খোলা থাকবে। আমরা দুটি আয়োজনের মধ্যে যেকোনো একটির জন্য বিড করবো।
আমি বিষয়টিকে সত্যিই গুরুত্ব সহকারে দেখছি। কারণ স্টেডিয়ামের অবকাঠামোগত সংস্কার জরুরি হয়ে পড়েছে। বিশেষ করে ফ্লোরেন্স, কালিয়ারি, বোলোনিয়া ও বারির স্টেডিয়ামগুলোকে খুব দ্রুতই সংস্কারের আওতায় আনতে হবে।’

ইতালি ছাড়াও ২০২৮ ইউরো আয়োজনের বিডে অংশ নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড, উত্তর আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও আয়ারল্যান্ড। এই দেশগুলো যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের সঙ্গে যৌথ বিডের অধীনে আয়োজক হবার আগ্রহ প্রকাশ করেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর