× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন পিছিয়েছে

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

নির্ধারিত সময়ের চারদিন আগে পিছিয়ে গেল বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন। আগে ঠিক করা হয়েছিল ৩১শে জানুয়ারি হবে এই নির্বাচন। এখন সেটি পিছিয়ে নেওয়া হয়েছে আগামী ২৩শে ফেব্রুয়ারি। নির্বাচন পেছানোর জন্য জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদ ফোরাম কয়েকদিন আগেই চিঠি দিয়েছিল। সাধারণ সম্পাদক পদপ্রার্থী জোবায়েদুর রহমান রানার প্যানেল ও স্বতন্ত্র প্রার্থী কবিরুল শিকদারও নির্বাচন পেছানোর পক্ষেই ছিলেন। সব পক্ষ এক হয়ে নির্বাচন পেছানোর বিরল নজির হলো এবারের নির্বাচনে। ফোরাম ও রানার উভয় প্যানেলই চেয়েছিল প্রত্যাহারের আগে পেছানোর ঘোষণা আসুক। এতে তারা সমঝোতা ও দর কষাকষির সুযোগ পেতেন।
জাতীয় ক্রীড়া পরিষদ প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর পেছানোর বিজ্ঞপ্তি দেওয়ায় সেই সুযোগ আর নেই । করোনা পরিস্থিতি বিবেচনা করেই দেশের ক্রীড়া নিয়ন্ত্রক সংস্থা এই সিদ্ধান্ত নিয়েছে। কাউন্সিলরের মধ্যে কয়েকজনের করোনা পজিটিভের খবর পাওয়া গেছে। দেশজুড়ে প্রতিদিনই করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে। এতে করোনা ঝুঁকি বাড়ার সম্ভাবনার কারণেই জাতীয় ক্রীড়া পরিষদ নির্বাচন পিছিয়েছে।
জাতীয় ক্রীড়া পরিষদে ১০২ কাউন্সিলরের ভোটে ২৪ পদের কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হবে। যেখানে সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আমির হোসেন বাহার, কবিরুল ইসলাম শিকদার ও জোবায়েদুর রহমান রানা। এছাড়া সহ-সভাপতি পদে সাতজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিনজন, কোষাধ্যক্ষ পদে দুইজন এবং ১৬টি সদস্য পদের জন্য সাতাশজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর