× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

মোহামেডানের কুমিল্লা আবাহনীর হোম ভেন্যু সিলেট

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

এবারই প্রথম সর্বাধিক সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল। সাত ভেন্যুর মধ্যে ছয়টি আবার ঢাকার বাইরে। সংস্কারের জন্য বঙ্গবন্ধু স্টেডিয়ামকে এবার হোম ভেন্যু হিসেবে পাচ্ছে না ছয়বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। এ কারণেই সিলেট জেলা স্টেডিয়ামকে নিজেদের ঘর বানিয়েছে ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ চ্যাম্পিয়নরা। কুমিল্লা স্টেডিয়ামকে হোম ভেন্যু করেছে মোহামেডান স্পোটিং ক্লাব লিমিটেড। রাজধানীতে বসুন্ধরা কিংসের নতুন ভেন্যু বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স। এখানে স্বাগতিকরা তো খেলবেই, এখানে হোম ভেন্যু করেছে শেখ রাসেল ক্রীড়া চক্রও। এই দু’টি ক্লাবের হোম ভেন্যু থাকছে ঢাকাতে, বাকি ১২ ক্লাবের হোম ভেন্যু ঢাকার বাইরে।
সবকিছু ঠিক থাকলে আগামী ৩রা ফেব্রুয়ারি মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের ১৪তম আসর।
এবারই প্রথম লীগের কোনো খেলা হবে না দেশের প্রধান ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে বিশাল সংস্কার কাজ চলছে স্টেডিয়ামটিতে। আগামী বছরের মাঝামাঝিতে শেষ হতে পারে স্টেডিয়ামের সংস্কার কাজ। যে কারণে ঢাকার বাইরে ভেন্যু করেছে ক্লাবগুলো। মোহামেডান টানা তিন মৌসুমের জন্য হোম ভেন্যু হিসেবে নিয়েছে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। বসুন্ধরা কিংস এবার এই স্টেডিয়াম ছেড়ে নিজেদের কমপ্লেক্সকে হোম ভেন্যু করেছে। উদ্বোধনী দিনেই নিজেদের মাঠে নামবে চ্যাম্পিয়নরা। মোহামেডানের সঙ্গে কুমিল্লা স্টেডিয়াম ভাগাভাগি করবে চট্টগ্রাম আবাহনী। প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল দল আবাহনী এবার হোম ভেন্যু করেছে সিলেট জেলা স্টেডিয়ামকে। মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়াম হোমভেন্যু শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও সাইফ স্পোর্টিং ক্লাবের। টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে হোমভেন্যু করেছে স্বাধীনতা ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ, রাজশাহী স্টেডিয়াম হোমভেন্যু বাংলাদেশ পুলিশ স্পোর্টিং ক্লাবের এবং গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামকে হোমভেন্যু করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। উত্তর বারিধারা ক্লাবের এখনো হোম ভেন্যু ঠিক হয়নি। জানা গেছে, তাদের রাজশাহী দেওয়ার চিন্তা করছে প্রফেশনাল লীগ কমিটি। তবে ক্লাবটি ঢাকার কাছাকাছি ভেন্যু পাওয়ার চেষ্টা করছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর