× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

শাহ্‌জালালে স্বর্ণের বারসহ আটক ২

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান এয়ারলাইন্সের সিকিউরিটি গার্ডের পকেট থেকে ত্রিশটি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। জব্দ করা বারের ওজন ৩ কেজি ৪৮০ গ্রাম। এ ঘটনায় বিমানের সিকিউরিটি গার্ড ইব্রাহীম খলিল ও সৌদি থেকে আসা কামাল উদ্দীন নামে এক যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। গতকাল সন্ধ্যায় এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জিয়া বলেন, আটক যাত্রী সৌদি আরবের রিয়াদ থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪০৪০ ফ্লাইটে গতকাল বিকাল সাড়ে ৩টায় দেশে ফেরেন। এরপর বিমানন্দরের অ্যাপ্রোন এলাকায় একজন লোককে সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখে জিজ্ঞাসাবাদ করেন এপিবিএন সদস্যরা। ওই ব্যক্তি নিজেকে বিমানের সিকিউরিটি গার্ড হিসেবে পরিচয় দেন। তবে তার গায়ে কোনো ইউনিফর্ম এবং সঙ্গে আইডি কার্ড না থাকায় জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএনের কার্যালয়ে আনা হয়। সেখানে তল্লাশি করে তার পকেট থেকে ৩০টি স্বর্ণের বার জব্দ করা হয়।
জিজ্ঞাসাবাদে এপিবিএন জানতে পারে কামাল নামে একজন যাত্রীর কাছ থেকে এসব বার তিনি সংগ্রহ করেছেন। বিমানের ওই গার্ডের সে সময় ডিউটিও ছিল না। জিয়াউল হক বলেন, ইব্রাহীমের বক্তব্য অনুয়ায়ী আমরা লাগেজের বেল্টের সামনে গিয়ে কামাল নামে যাত্রীর জন্য অপেক্ষা করি। পরে সে ল্যাগেজটি নিতে এলে তাকেও আটক করে এপিবিএন কার্যালয়ে আনা হয়। জিজ্ঞাসাবাদের পর আটককৃতদের বিরুদ্ধে চোরাচালানের মামলা দিয়ে তাদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর