× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

শিক্ষার্থীদের ওপর হামলা কোনোভাবেই উচিত হয়নি

শেষের পাতা

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, পুলিশ থাকার পরও দেশে র‌্যাব থাকতে হবে কেন? র‌্যাবের বর্তমান যে কার্যকলাপ সে হিসেবে দেশে র‌্যাব থাকা উচিতই না। র‌্যাবকে বন্ধ করে দেয়া উচিত। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, মাদক ইত্যাদি ইস্যুতে র‌্যাব যে কর্মকাণ্ড করছে তাতে বিশ্বে নিষিদ্ধ হওয়াটাই স্বাভাবিক। বিশ্বের বিভিন্ন দেশ তাদের অ্যাম্বাসি, সংস্থার মাধ্যমে র‌্যাবের কার্যক্রম দেখছে। যদিও র‌্যাবের শুরুটা করেছিল তৎকালীন বিএনপি সরকার। র?্যাব সংকট উত্তরণে সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে হবে। গতকাল সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প ও অপারেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
শাহ্‌জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, শিক্ষামন্ত্রী চাইলে বিষয়টি তাৎক্ষণিকভাবেই শেষ করতে পারতেন।
তার উদাসীনতায় শাবি ইস্যুতে অনেক জল ঘোলা হয়েছে। শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা কোনোভাবেই উচিত হয়নি। অর্থ সহায়তাকারীদের গ্রেপ্তার করা ঠিক হয়নি। আমি টাকা প্রদান করলে আমাকেও কী গ্রেপ্তার করা হতো? শিক্ষার্থীদের উপর থেকে দ্রুত মামলা প্রত্যাহার করা হোক। অন্যান্য ভিসিদের উচিত বিষয়টি বুঝা। সরকারের উচিত দ্রুত ভিসিকে অন্য কোনো জায়গায় সরিয়ে নেয়া। তিনি বলেন, সরকার সব সময় ভুল পথে হাঁটে। যারা সরকারের সমালোচনা করেন তাদের সহ্য করার ক্ষমতা সরকারের নেই। যেকোনো ইস্যুতে নিজেদের স্বার্থে সরকার অন্ধ হয়ে যায়। আমাদের দেশে যারা রাজনীতি করেন তাদের মাঝে সহিষ্ণুতার অভাব রয়েছে। সারা পৃথিবীতেই লোকজন সরকারের সমালোচনা করছেন। তারা সহ্য করতে পারেন, আমরা পারি না। এটা হতে পারে না। গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থা প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, গ্রামাঞ্চলে এখনো সে মতো স্বাস্থ্যসেবা পৌঁছায়নি। আরও বেশি আশা করি আমরা। ডাক্তাররা এখনো গ্রামে থাকতে চান না। তাদেরকে যদি সরকার কর্তৃক বিশেষ সুবিধা দেয়া হতো হাতলে হয়তো ডাক্তাররা গ্রামাঞ্চলে আসার আগ্রহ দেখাতেন। সাধারণ মানুষকে গণস্বাস্থ্যের মাধ্যমে আমরা যে সেবা দিচ্ছি তা অনুকরণীয় হতে পারে।
পরিদর্শনের সময় পাগলা গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক মো. আবদুল আউয়ালসহ গণস্বাস্থ্যের কেন্দ্রীয় হাসপাতালের বিশেষজ্ঞ ২৭ জন চিকিৎসক, কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর