× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

শীতের সবজি / বাড়তি বাজার মূল্যের হেরফের নেই

অনলাইন

অনলাইন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২২, শুক্রবার, ১২:২৩ অপরাহ্ন

বাজারে হরেক পদের শীতের সবজি। সবজির রঙে রঙ্গিন বাজারটায় মূল্য সপ্তাহের ব্যবধানে হেরফের হয়নি তেমনটা। তবে কমেছে মুরগির দাম।

আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ২০-৩০ টাকা, গাজরের কেজি ২০-৩০ টাকা। শিম মানভেদে ৩০-৬০ টাকা, ফুলকপি পিস ৪০-৬০ টাকা, শাল গম ৩০-৪০ টাকা কেজি। বরবটির বাজারটা চড়া, প্রতি কেজি ৫০-৭০ টাকা। লাউয়ের পিস বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা।

লালশাকের আঁটি ১০-১৫ টাকা, পালংশাক ১৫-২০ টাকা। এদিকে, দেশি পিয়াজের কেজি ৩০ টাকা, ভারতীয় পিয়াজ ৪৫-৫০ টাকা, আলু প্রতি কেজি ১৫ টাকা, ডিমের ডজন ১১০ থেকে ১১৫ টাকা।

মাছ বাজারে দেখা যায়, রুই ও কাতল মাছের কেজি ৩০০-৪৫০ টাকা। শিং ও টাকি ২৫০-৩৫০ টাকা, শোল মাছ কিনতে গুণতে হবে ৪০০-৬০০ টাকা।
তেলাপিয়া ও পাঙাস মাছের কেজি বিক্রি হচ্ছে ১৫০-১৭০ টাকা। এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১০০০-১২০০ টাকায়, ছোট ইলিশ মাছের কেজি ৫০০-৬০০ টাকা। নলা মাছের কেজি ১৭০-২০০ টাকা ও চিংড়ি বিক্রি হচ্ছে ৬০০-৬৫০ টাকায়।
আর ব্রয়লার মুরগির কেজি ১৬০-১৬৫ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৭০ থেকে ১৭৫ টাকা। পাকিস্তানি কক বা সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০-২৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ২৪০ থেকে ২৮০ টাকা।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর