× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ /মামুলি লক্ষ্যে ব্যর্থ শ্রীলঙ্কা, সেমিতে আফগানিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার

১৩৪ রানে গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস। শ্রীলঙ্কার জন্য জয়টা মনে হচ্ছিল সময়ের ব্যাপার। তবে মামুলি সংগ্রহেই প্রতিরোধ গড়ে তুলে আফগানরা। লঙ্কানদের ৪ উইকেটে হারিয়ে পৌঁছে যায় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে।

বৃহস্পতিবার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে ৪৭.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩৪ রান জড়ো করে আফগান যুবারা। জবাবে ব্যাট করতে নেমে ৪৬ ওভারে ১৩০ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।
শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় আফগানিস্তান। ৩৪ বলে মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন ওপেনার বিলাল সায়েদী। এরপর দলীয় সংগ্রহে ৩ যোগ করতে আরো তিন উইকেট হারায় আফগানরা।
একশর গ-ি পেরোনোর আগে ৬ উইকেট হারায় দলটি।

নাগেইয়ালি খারোটে ১৩, আল্লাহ নূর ২৫ এবং দলীয় সর্বোচ্চ ৩০ রান করেন আব্দুল হাদি। এরপর নূর আহমেদের ৩০ রান করেন।
শ্রীলঙ্কার ভিনুজা রানপল একাই ৫ উইকেট নেন। ৯.১ ওভার বল করে মাত্র ১০ রান দেন এই বোলার। ৩ উইকেট নেন দুনিথ ওয়েল্লালাগে।

সহজলক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ২ রানে প্রথম উইকেট হারানো লঙ্কানরা ৪৩ রানে হারায় ৭ উইকেট। এরপর হাল ধরেন অধিনায়ক দুনিথ ও রবিন ডি সিলভা। অষ্টম উইকেটে দুজনে গড়েন ৬৯ রানের পার্টনারশিপ। ৬১ বলে ৩৪ রান করে বিদায় নেন দুনিথ। ৮৪ বলে ২১ রান করা রবিনও সাজঘরে ফেরেন।

এরপর ভিনুজাকে নিয়ে ত্রিভান ম্যাথিউ আপ্রাণ চেষ্টা করেছেন। তবে ম্যাথিউ রানআউট হলে ৪ ওভার বাকি থাকতেই ১৩০ রানে থামে লঙ্কানদের ইনিংস। ১৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন ভিনুজা।
আফগানদের পক্ষে জোড়া উইকেট শিকার করেন বিলাল সামি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর