× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

রেকর্ড শনাক্তের হার ৩৩.৩৭ /নতুন শনাক্ত ১৫৪৪০, আরও ২০ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২২, শুক্রবার, ৬:০০ অপরাহ্ন

দেশে করোনার শনাক্তের হার ও মৃত্যু বেড়েছে। দেশে একদিনে  সর্বোচ্চ শনাক্তের হারের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। দৈনিক শনাক্তের হার  ৩৩ দশমিক ৩৭ শতাংশে পৌঁছেছে। এর আগে এই হারের রেকর্ড ছিল গত বছরের ২৪শে জুলাই। ওইদিন সর্বোচ্চ শনাক্তের হার ছিল ৩২ দশমিক ৫৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৩০৮ জনে। নতুন শনাক্তের ৫৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা।
নতুন করে শনাক্ত হয়েছেন ১৫,৪৪০ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৫,৮০৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৭ লাখ ৬২ হাজার ৭৭১ জন।  গত ২৪ ঘণ্টায় ১৩২৬ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৬২ হাজার ৩৬৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৬৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ২৯২ টি নমুনা সংগ্রহ এবং ৪৬ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ৫৬ হাজার ৯৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৩ দশমিক ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৬৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ৮ পুরুষ এবং ১২ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৮৮ জন এবং নারী ১০ হাজার ২২০ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ১ জন,  ৮১  থেকে ৯০ বছরের ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন, ১১ থেকে ২০ বছরের ২ জন, শূন্য থেকে ১০ বছরের ১ জন রয়েছেন।  

মারা যাওয়া ২০ জনের মধ্যে ঢাকায় ৫ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ২ জন,  বরিশাল বিভাগে ১ জন,  সিলেটে ২ জন,  ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৭ জন সরকারি হাসপতালে এবং ৩ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৮১১৩ জন। যা একদিনে মোট শনাক্তের ৫২ দশমিক ৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৯২২৬ জন, ময়মনসিংহ বিভাগে ৩৭২ জন, চট্টগ্রাম বিভাগে ২২৮১ জন, রাজশাহী বিভাগে ১১২১ জন, রংপুর বিভাগে ৪৩৮ জন, খুলনা বিভাগে ৮৫৭ জন, বরিশাল বিভাগে ৫০৩ জন এবং সিলেট বিভাগে ৬৪২ জন শনাক্ত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর