× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

ফলোয়ার কমে যাওয়া নিয়ে টুইটারকে চিঠি রাহুল গান্ধীর, অভিযোগ অস্বীকার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২২, শুক্রবার, ৭:২০ অপরাহ্ন

 নিজের একাউন্টে ফলোয়ার কমে যাওয়া নিয়ে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটারকে চিঠি পাঠিয়েছিলেন ভারতের রাজনৈতিক দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। তার দাবি, কেন্দ্রীয় সরকারের চাপেই টুইটারে তার ফলোয়ার সংখ্যা কমিয়ে দেয়া হচ্ছে। তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন টুইটারের সিইও পরাগ আগারওয়াল। কংগ্রেস নেতার অভিযোগের জবাবে তিনি বলেন, প্রতিটি টুইটার অ্যাকাউন্টের ফলোয়ার্সের সংখ্যা একটি ভিজিবল ফিচার। সবার সামনে দৃশ্যমান। এর উপর কোম্পানির কোনো নিয়ন্ত্রণ নেই। অর্থাৎ প্রত্যেক অ্যাকাউন্টে যে ফলোয়ার্স সংখ্যা সেটাই দেখায়। এর কোনোরকম হেরফেরের ক্ষেত্রে কঠিন নীতি অনুসরণ করে টুইটার।
এমনকী ফেক অ্যাকাউন্ট থেকে এরকম অনৈতিক কাজ করা হলে তা বন্ধ করার ক্ষমতা আছে টুইটারের। তাই অনেক সময় ফলোয়ার্সের সংখ্যা কম-বেশি হতে পারে। কারণ অনেক ফেক একাউন্ট বন্ধ করছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। কারো ফলোয়ারের মধ্যে এমন একাউন্ট থাকলে ফলোয়ার সংখ্যা কমতে বাধ্য।
এর আগে বৃহস্পতিবার টুইটারকে পাঠানো চিঠিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী লিখেছিলেন, এটা বিভ্রান্তিকর এবং অবিশ্বাস্য। আমার টুইটার অ্যাকাউন্ট খুব সক্রিয় এবং প্রায় ২০ মিলিয়ন ফলোয়ার রয়েছে। প্রতিদিন ৮-১০ হাজার ফলোয়ার যোগ হয় তাতে। রাহুল জানিয়েছেন, গত মে মাসে তার অ্যাকাউন্টে ৬ লাখ ৪০ হাজার ফলোয়ার যোগ হয়েছিল। কিন্তু, অগাস্ট মাস থেকে ফলোয়ার বৃদ্ধি শূন্যে নেমে এসেছে। এখন তার দাবি হচ্ছে, নরেন্দ্র মোদির বিজেপি সরকারের কারণেই তার একাউন্টের রিচ কমিয়ে দিয়েছে টুইটার। তবে এমন অভিযোগ পুরোপুরি উড়িয়ে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর