× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

আড়াইহাজারে পুলিশের চেকপোস্ট স্থাপনের দাবিতে বিক্ষোভ

বাংলারজমিন

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গতকাল স্থানীয় ইলমদী বাগ এলাকায় রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। একটি হত্যা মামলা থেকে এলাকাবাসীকে অব্যাহতি ও ডাকাত কবলিত স্থানীয় ইলমদীর বাগ নামক এলাকায় পুলিশের চেকপোস্ট স্থাপনের দাবিতে স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের নারী-পুরুষ শ্রমিকসহ স্থানীয় লোকজন বিক্ষোভ মিছিল করেন।
সম্প্রতি নারায়ণগঞ্জ আদালতে জুনায়েদ (১৩) নামে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থী ও তার চাচা কাইয়ুমসহ পাঁচজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করা হয়। বিক্ষোভকারী স্থানীয় ফকির ফ্যাশন গার্মেন্টের নারী শ্রমিক রেহেনা বলেন, ‘ঘটনার দিন রাতে আমাদের বহনকৃত মিনিবাসটি ইলমদী এলাকায় বাগের কাছে পৌঁছলে গাড়িতে ডাকাতরা আক্রমণ করে। পরে গাড়িতে ওঠে সবকিছু নিয়ে যায়। তারা আমাদের গাড়ির বাইরে থেকে তালা ঝুলিয়ে দিয়ে আমাদের আটকে রাখে। ওই রাতে গাড়িতে থাকা ফকির ফ্যাশনের শ্রমিক রুবেল বলেন, ‘রাতে গাড়িটি হঠাৎ করে লেগুনা দিয়ে গতিরোধ করে দেয়া হয়। এক পর্যায়ে তিনজন ডাকাত অস্ত্র নিয়ে গাড়িতে ওঠে।
আমার সবকিছু নিয়ে যায়।’ পরে তিনব্যক্তি গণপিটুনিতে মারা যায়। এ ঘটনায় পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীসহ অন্য যাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে তাদেরকে দ্রুত মামলা থেকে অব্যাহতি চাই। হাইজাদী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য বলেন, ‘স্থানটি একটি আতঙ্কের স্থান। মাগরিবের পরেই এখানে অনেক সময় ডাকাতির ঘটনা ঘটছে। মানুষ রাতের আঁধারে নিরাপত্তা পাচ্ছে না।’ তিনি বলেন, স্থানটিতে দ্রুত একটি পুলিশের চেকপোস্ট স্থাপনের দাবি করছি। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান মোল্লা বলেন, রাতে প্রতিনিয়তই স্থানটিতে পুলিশ টহল দিয়ে থাকে। তার পরও যদি স্থানটিতে পুলিশের চেকপোস্ট প্রয়োজন হয়; তাহলে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর