× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

আবারো এশিয়াডে ফিরছে ক্রিকেট

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

কমনওয়েলথ গেমসের পর আরও একটি বহুজাতিক ক্রীড়াযজ্ঞে দেখা যাবে ব্যাট-বলের লড়াই। ২০২২ বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেট। কারা অংশ নেবে, তাও এরইমধ্যে নির্ধারিত হয়ে গেছে। এবার নিশ্চিত হয়ে গেল, আসন্ন এশিয়ান গেমসেও থাকছে ক্রিকেট। ২০২২ এশিয়ান গেমসের ৪০টি স্পোর্টস ইভেন্টের তালিকায় রয়েছে ক্রিকেট। এ ক্ষেত্রে টি-টোয়েন্টি ফরম্যাটেই আয়োজিত হবে ক্রিকেট ইভেন্টটি। যদিও এশিয়ান গেমসে ক্রিকেটের অন্তর্ভুক্তি এই প্রথম নয়। এর আগেও এশিয়ার বৃহত্তম ক্রীড়া প্রতিযোগিতার আসরে দেখা গেছে ক্রিকেটকে।
সর্বশেষ ২০১৪ এশিয়ান গেমসে আয়োজিত হয় টি-টোয়েন্টি ক্রিকেট। সেদিক থেকে ৮ বছর পর এশিয়ান গেমসে ক্রিকেট ফিরে আসছে। এর আগে ২০১০ এশিয়ান গেমসেও ক্রিকেট আয়োজন করা হয়েছিল। সেবার ছেলদের বিভাগে সোনা জিতেছিল বাংলাদেশ। রূপা জেতে আফগানিস্তান। ব্রোঞ্জ পদক জেতে পাকিস্তান। মেয়েদের বিভাগে সোনা জেতে পাকিস্তান, রুপা বাংলাদেশ এবং ব্রোঞ্জ পদক জেতে জাপান। ২০১৪ এশিয়ান গেমসে ছেলেদের বিভাগে সোনা জেতে শ্রীলঙ্কা। রূপা জেতে আফগানিস্তান এবং ব্রোঞ্জ পদকের দখল নেয় বাংলাদেশ। মেয়েদের বিভাগে সোনা জেতে পাকিস্তান, রূপা জেতে বাংলাদেশ এবং ব্রোঞ্জ জেতে শ্রীলঙ্কা। ভারত দু্থটি এশিয়ান গেমসেই ক্রিকেট দল পাঠায়নি। উল্লেখ্য, ২০২২-এর ১০ থেকে ২৫ সেপ্টেম্বর চিনের হ্যাংঝুতে বসবে পরবর্তী এশিয়ান গেমসের আসর। যদিও এশিয়াডের একাধিক স্পোর্টস ইভেন্ট আয়োজিত হবে আরও কয়েকটি শহরে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর