× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

‘যারা টাকা দিয়ে বিদেশে অপপ্রচার করে তারা দেশদ্রোহী’

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

যারা টাকা-পয়সা দিয়ে বিদেশে সরকারের বিরুদ্ধে অপপ্রচার করে তারা দেশদ্রোহী বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বলেন- বিএনপি’র মহাসচিব নিজে স্বাক্ষর করে বিদেশিদের কাছে দেশের সাহায্য পুনর্মূল্যায়নের জন্য চিঠি দিয়েছেন। মন্ত্রী গতকাল সকালে সিলেট সার্কিট হাউজে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন। মন্ত্রী বলেন- গত ১৩ বছরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে  দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। সরকারের প্রতিটি সাফল্য  নেতাকর্মীদের। কিন্তু এই সাফল্য কখনো কখনো ম্লান হয়েছে। আমাদের তরুণ নেতাকর্মীরা উদ্ভট আচরণ করে তখন মানুষ বিরক্ত হয়। তাই ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হবে।
বিনয়ের কোনো বিকল্প নেই। এই বার্তাটি তরুণদের মাঝে  পৌঁছে দিতে হবে। চলমান ইউপি নির্বাচন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন- ইউপি নির্বাচনে যেখানে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে  সেখানে দ্বিতীয় অবস্থানে হয়েছে দলের বিদ্রোহী প্রার্থী আর  যেখানে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় হয়েছে দলীয় প্রার্থী। এতে প্রমাণিত হয় আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই। বিএনপিও  বেনামে নির্বাচনে অংশগ্রহণ করে। জাতীয় পার্টি তো স্বনামে নির্বাচনে অংশগ্রহণ করেছিল। তারা হাতেগুনা কয়েকটায় বিজয়ী হয়েছে। কিন্তু ফলাফলে দেখা  গেছে আওয়ামী লীগ বেশির ভাগ বিজয়ী হয়েছে। সেটা দলের  হোক বা বিদ্রোহী হোক। বিদ্রোহী যারা তারাও আওয়ামী লীগ। মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপের আয়োজন করেছেন। সেই সংলাপে অনেক রাজনৈতিক দল অংশগ্রহণ করে। বিএনপি যায়নি। কারণ বিএনপি ‘না’ রোগে আক্রান্ত হয়ে গেছে। সবকিছুতে না। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও না। তবে অনেক রাজনৈতিক দল সংলাপে যায়। সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি অংশগ্রহণ করে। মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির  হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর