× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

টেকনাফে ২ বিদেশিসহ আটক ৪, ইয়াবা উদ্ধার

দেশ বিদেশ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

টেকনাফে দু’টি পৃথক অভিযানে দুই বিদেশিসহ চারজন সংঘবদ্ধ চোরাকারবারিকে আটক করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তাদের কাছ থেকে ৭ কোটি ৭৪ লাখ টাকা সমপরিমাণের ২ লাখ ৫৮ হাজার পিস নিষিদ্ধ মাদক ইয়াবা উদ্ধার করেছে। ধৃতরা হচ্ছে- ন?ীলা ইউনিয়নের ফুলের ডেইল গ্রামের মো. রবিউল ইসলামের পুত্র মো. জাহাঙ্গীর আলম (৪২), সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এলাকার মো. কালু মিয়ার পুত্র মো. হাফেজ আহমেদ (৪০), মিয়ানমারের আকিয়াব জেলার মন্দ্রাছে এলাকার মৃত উ চিংয়ের পুত্র ছেওয়াচি (৩৮) ও রয়েমপ্রি থানার দব্রিছাই গ্রামের মৃত উপান জ্য এর পুত্র নেম ইউ চ্য (৩৬)। এর মধ্যে মো. জাহাঙ্গীর আলমের নামে ইতিপূর্বে টেকনাফ থানায় ইয়াবা ও অস্ত্র মামলা রয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় টেকনাফ ২ ব্যাটালিয়ন সদর দপ্তরে চিত্তবিনোদন কক্ষে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বুধবার নাফ নদীতে একটি ট্রলারকে মিয়ারনমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ৩টি স্পিড বোট দিয়ে ধাওয়া করলে অবৈধভাবে চারজন ব্যক্তি বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে সাবরাং বিওপি’র বিআরএম ৫ হতে দক্ষিণ-পূর্ব দিকে জিন্নাহ খাল নামক স্থানে বালুচরের উপরে উঠিয়ে দেয়। পরে ট্রলারে থাকা চারজন পালিয়ে যাওয়ার সময় বিজিবি টহলদল তাদেরকে আটক করে। জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তিদের কথাবার্তায় সন্দেহজনক হলে ট্রলারটিকে বৃহস্পতিবার টেকনাফ জেটিঘাটে নিয়ে আসা হয়।
ট্রলারটি তল্লাশি করে একটি বস্তা উদ্ধার করা হয়। ওই বস্তার ভেতর ২ কোটি ৩৪ লাখ টাকার ৭৮ হাজার পিস নিষিদ্ধ ইয়াবা পাওয়া যায়। তিনি আরও জানান, একই দিনে খারাংখালী বিওপি’র বিআরএম ১৪ হতে আনুমানিক ৫০০ গজ উত্তর দিকে নাফ নদের সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে পাচারের গোপন সংবাদ পেয়ে বেড়িবাঁধে অবস্থান করে বিজিবি টহলদল। রাত সোয়া বারোর দিকে ৫-৬ জন মাদক কারবারি একটি কাঠের নৌকায় করে মিয়ানমার হতে শূন্যরেখা পার হয়ে এ পাশের নাফ নদের তীরে ভিড়ে। নৌকা হতে মাদকের চালান নেয়ার সময় বিজিবির টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে মাদক কারবারিরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে বিজিবি’র টহলদলও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে অজ্ঞাতনামা মাদক কারবারিরা নৌকা হতে লাফিয়ে নাফ নদ সাঁতার দিয়ে মিয়ানমারে পালিয়ে যায়। টহলদল ঘটনাস্থলে ব্যাপক তল্লাশি চালিয়ে নদীর তীরে দুটি বস্তা উদ্ধার করে। ওই বস্তায় ৫ কোটি ৪০ লাখ টাকার ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর