× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

জাহানারাকে নিয়ে বিশ্বকাপের দল ঘোষণা নারী দলের

খেলা

স্পোর্টস ডেস্ক
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

শৃঙ্খলাজনিত কারণে কমনওয়েলথ গেমসের বাছাই খেলতে পারেননি জাহানারা আলম। তবে বাংলাদেশ নারী ক্রিকেট দলের এই পেসারকে রাখা হয়েছে বিশ্বকাপের স্কোয়াডে।

২০২২ ওয়ানডে বিশ্বকাপের জন্য নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাহানারা ছাড়া বাকি ১৫ জনই কমনওয়েলথ বাছাইয়ের স্কোয়াডে ছিলেন।
দল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমরা অনেক রোমাঞ্চিত। সবাই ভালো খেলার জন্য আশাবাদী। আমাদের দলে অভিজ্ঞদের সঙ্গে তরুণ মেধাবী ক্রিকেটার রয়েছে। সবাই ধারাবাহিকভাবে ভালো খেলে যাচ্ছে।
এ দলটাই আমরা এক-দেড় বছর একসঙ্গে খেলে যাচ্ছি। ফলে সমন্বয় ও দল হয়ে খেলার মনোভাব অনেক ভালো আছে। সবার কাছে দোয়া চাই, যাতে বিশ্বকাপে ভালো করতে পারি।’
নির্বাচক মঞ্জুরুল ইসলাম বলেন, ‘যে দলটা ঘোষণা করেছি, সেটা সবকিছু বিবেচনা করেই করা। দেশে- দেশের বাইরে খেলা, অভিজ্ঞতা-তারুণ্যের সমন্বয়ে গড়া। একসঙ্গে দেশে ও দেশের বাইরে খেলে পারফর্ম করে আসছে দলটা। কন্ডিশনও বিবেচনায় এনেছি। আশা করি, আমরা সফল হব।’
মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। প্রথমবারের মতো এ টুর্নামেন্টে খেলবেন বাংলাদেশের মেয়েরা। জিম্বাবুয়েতে হওয়া বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে সুযোগ করে নেন জ্যোতি-সালমারা।
আগামী ৫ই মার্চ ডানেডিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগ্রেসদের বিশ্বকাপ যাত্রা।
বাংলাদেশ নারী ক্রিকেট দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, ঋতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সুরাইয়া আজমিন ও সানজিদা আক্তার।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর