× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

শিবচরে অবৈধ ডাম্পট্রাক জব্দ, ৫ চালককে কারাদণ্ড

বাংলারজমিন

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
২৯ জানুয়ারি ২০২২, শনিবার

মাদারীপুর জেলার শিবচরে অভিযান চালিয়ে ৫টি অবৈধ বালুবাহী ডাম্পট্রাক জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে ৫ চালককে ৭ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে।
শুক্রবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত এই অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে দণ্ডপ্রাপ্তরা হলেন আনোয়ার হোসেন (১৯), নূর আলম মৃধা (২৩), সুজন শেখ (২৪), ফিরোজ মাতবর (১৮) ও জুয়েল হাওলাদার (২৫)।

অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে অবৈধ ডাম্পট্রাক চালানোর কারণে প্রায়ই দুর্ঘটনায় মানুষ হতাহত হচ্ছে। এমন অভিযোগের প্রেক্ষিতে উপজেলার পাঁচ্চর, মাদবরচর, সন্নাসীরচর, বন্দরখোলাসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫ জন চালককে আটকসহ ৫টি অবৈধ ডাম্পট্রাক জব্দ করা হয়। পরে আটক ৫ চালকের প্রত্যেককে ৭দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান বলেন, ‘বৈধ কোনো কাগজপত্র না থাকায় সড়ক পরিবহন আইনে ডাম্পট্রাকগুলোকে জব্দ করা হয়েছে। আর ড্রাইভিং লাইসেন্স না থাকায় চালকদের প্রত্যেককে সাতদিন করে কারাদণ্ড দেয়া হয়েছে।’।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর