× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

কানাইঘাটের দারুল উলুম দারুল হাদিস মাদরাসার মহাসম্মেলন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৪ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার

আন্তর্জাতিক ইসলামী চিন্তাবিদ ভারতের দারুল উলূম দেওবন্দের বিশিষ্ট মুহাদ্দিস আল্লামা মুফতি খুরশেদ আনোয়ার বলেছেন, সারা বিশ্বজাহান আজ হানাহানিতে লিপ্ত। মানুষের মধ্যে  কোনো শান্তি নেই। এ থেকে মানবজাতিকে পরিত্রাণ পেতে হলে ইসলামের সুমহান আদর্শকে গ্রহণ করতে হবে। একমাত্র ইসলাম ধর্মের মধ্যেই শান্তি ও মানবতার কল্যাণ সাধন করা সম্ভব। শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.)’র স্মৃতি বিজড়িত জামেয়া ইসলামিয়া দারুল উলুম দারুল হাদিস কানাইঘাট মাদরাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জামেয়ার মহা-পরিচালক শায়খুল হাদিস আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষ্মীপুরীর সভাপতিত্বে ও মাদরাসার সহকারী শিক্ষক মাওলানা ক্বারি হারুনুর রশীদ চতুলীর পরিচালনায় মহাসম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শায়খুল হাদিস আল্লামা আব্দুল মতিন, আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী, আল্লামা ইয়াহিয়া মাহমুদ, আল্লামা মাহমুদুল হাসান রায়গড়ী, আল্লামা শামসুদ্দিন দুর্লভপুরী, মাওলানা হাসান জামিল, মাওলানা রেজাউল করিম আবরার, মাওলানা হাফিজ হারুনুর রশীদ, মাওলানা আব্দুল খারিলক চাক্তা, মাওলানা আহমদ আল চিল্লা, মাওলানা বুরহান উদ্দীন রেঙ্গা, মাওলানা মুবশ্বির আলী, মাওলানা শিহাব উদ্দিন ও মাওলানা মুখলিসুর রহমান রাজাগঞ্জী। মহাসম্মেলনে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন- বিশিষ্ট শিল্পপতি বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় উপদেষ্টা আলহাজ আবদুল মোমিন চৌধুরী, সাবেক সংসদ সদস্য আব্দুল কাহির চৌধুরী, জকিগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান রাজনীতিবিদ মাসুক আহমদ, সাংবাদিক এমএ হান্নান, সাবেক পৌর মেয়র লুৎফুর রহমান, সাঁতবাক ইউপি চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হোসেন চতুলী, থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ, জেনারেল কমিটির সভাপতি আলহাজ মাওলানা ইসমাইল দুর্লভপুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানাসহ কানাইঘাট পৌরসভার  কাউন্সিলরবৃন্দ। বার্ষিক ইসলামী সম্মেলনে পবিত্র কোরআনে পাক থেকে তিলাওয়াত করেন বিশ্বজয়ী হাফিজ জাকারিয়া।
মহাসম্মেলনে হাজার হাজার মুসলিম জনতার উপস্থিতিতে জামেয়ার ফাজিল ৬০ জন আলেম ও হাফেজদের দস্তারে ফজিলত প্রদান করা হয়। দস্তারে ফজিলত প্রদান করেন, জামেয়ার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস শায়খে লক্ষ্মীপুরী ও শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর